ক্ষুধার্ত পশু পাখিদের মুখেও খাবার তুলে দিচ্ছে ইশা ছাত্র আন্দোলন 


» এইচ এম মাহমুদ হাসান | | সর্বশেষ আপডেট: ২৭ মার্চ ২০২০ - ০৮:৩৪:২৬ অপরাহ্ন

ঢাকা অঘোষিত লকডাউন। কোলাহল মুক্ত সুনসান নীরবতা চারদিকে। আগের মতো  মানুষ নেই, ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা নীরব নিস্তব্ধ। চারদিকে পরিস্কার পরিচ্ছন্নতা রাখতে গিয়ে পশু পাখিরও খাবার সংকট। পানিও নাই, কুকুরগুলো কান্নাকাটি করছিল ক্ষুধার্ত হয়ে। শুকিয়ে ছিল তাদের মুখগুলো।
বিষয়গুলো নজরে আসে ইসলামী শাসনতন্ত্র ছাত্র  আন্দোলন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা নেতৃবৃন্দের।  তারা সাথে সাথে খাবারের ব্যবস্থা করেন । গত বুধবার, বৃহস্পতিবার ও আজ শুক্রবারও রান্না করে নিজেরা বিভিন্ন এলাকায় গিয়ে খাবার দেয় পাখি ও কুকুরদের।  খাবার খেয়ে পাখি ও কুকুরগুলো মনের আনন্দে ছুটে যায়।

যে ঢাকা বিশ্ববিদ্যালয় মাঝে মাঝে নেতিবাচক  খবরের শিরোনাম হয় হরহামেশাই। বিভিন্ন ঘটনায়  মানবতা অনেক সময় যেখানে বিপন্ন হতে দেখা যায়। সেখানে পশুর প্রতি অকৃত্রিম ভালোবাসা দিখিয়ে মানবসভ্যতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে চরমোনাই পীর সাহেবের ছাত্র সংগঠন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের  নেতা-কর্মীরা।

করোনা ভাইরাস আতংকে যেখানে বিভিন্ন দল ও সংগঠনের নেতারা নিরাপদ দূরত্ব বজায় রেখে চলছেন।ঠিক উল্টো চরমোনাই পীরের দলের নেতাকর্মীরা।তারা এই বিপদ কলীন সময়েও জনগনের জন্য স্বেচ্ছাসেবী হিসাবে বিভিন্ন কাজ করছেন।জনগণের জন্য মানবতার হাত বাড়িয়ে দিচ্ছেন।
ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মাওলানা মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই এর আহবানে সারাদেশে স্বেচ্ছাসেবক হিসেবে কাজ চলছে।ঢাকা মহানগর সহ  বিভিন্ন বিভাগ,জেলা উপজেলাতে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান, মাস্ক বিতরণ, সচেতনমুলক লিফলেট বিতরণ, বিশুদ্ধ পানিতে হাত ধোয়া, মসজিদ পরিস্কার, অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ ইত্যাদী কাজকর্ম করে যাচ্ছে প্রতিদিন ধারাবাহিকভাবে ।
ইসলামী আন্দোলন বাংলাদেশ, ইসলামী যুব আন্দোলন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন, ইসলামী শ্রমিক আন্দোলন সহ দলের আরও  বিভিন্ন সংগঠন বিভিন্ন সেবামূলক কার্যক্রম করে যাচ্ছে দলের নেতা ও কর্মীগণ