ক্রিকেটকে বিদায় বললেন লুক রাইট

প্রথম শ্রেণির ক্রিকেটকে বিদায় জানালেন ইংলিশ ব্যাটিং অলরাউন্ডার লুক রাইট । সোমবার (৮ এপ্রিল) তাঁর অবসরের বিষয়টি নিশ্চিত করেছে রাইটের ক্লাব সাসেক্স। তবে সাদা বল থেকে বিদায় নিলেও সাসেক্সের হয়ে খেলবেন বাকী দুই ফরম্যাটই।

২০০৩ সালে লিস্টারশায়ারের বিপক্ষে অভিষেক হওয়া লুক রাইট খেলেছেন ১৪৪ টি প্রথম শ্রেণির ম্যাচ। ৩৮.১১ গড়ে ১৭ সেঞ্চুরিতে রান করেছেন ৭৬২২! ব্যাটিংয়ের পাশাপাশি মিডিয়াম পেসে উইকেটে নিয়েছেন ১২০ টি।

নিজের প্রথম শ্রেণির ক্যারিয়ার নিয়ে গর্ব করে লুক রাইট বলেন, “আমার প্রথম শ্রেণির ক্রিকেট নিয়ে আমি বেশ গর্বিত। আমাকে সাদা বলের বিশেষজ্ঞ ভাবা মানুষদেরকে এটা অবাক করবে। এছাড়া পিটার মুরে ও ক্রিস অ্যাডামের অধীনে সাসেক্সে যোগ দেওয়া ছিল আমার জন্যে ভাগ্যের ব্যাপার।”

প্রথম শ্রেণির ক্রিকেটে রান পাওয়াটা অনেক বেশি মূল্যবান ব্যাপার উল্লেখ করে তরুণদের উৎসাহী করে প্রথম শ্রেণির ক্রিকেটকে মিস করবেন বলে ৩৪ বছর বয়সী লুক জানান,” প্রথম শ্রেণির ক্রিকেটটাকে অনেক মিস করবো। আর তরুণ প্রতিভাবানদের আমি বলতে চাই চারদিনে ম্যাচে রান পাওয়াটা অনেকবেশি মূল্যবান। ”

সাসেক্সের হয়ে সাদা পোশাকে আর না নামলেও আসন্ন রয়্যাল লন্ডন ওয়ানডে কাপ ও টি-টোয়েন্টি ভাইটালিটি ব্লাস্ট ক্যাম্পেইনের জন্য পুরোদস্তু প্রস্তুত লুক রাইট। ইংল্যান্ডের হয়ে ৫০ ওয়ানডে ও ৫১ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলা লুক রাইট বাংলাদেশের ঘরোয়া লিগেও পরিচিত মুখ। ঢাকা লিগে খেলে গেছেন আবাহনীর হয়ে, বিপিএল খেলেছেন ঢাকা গ্ল্যাডিয়েটরস ও রাজশাহী কিংসের হয়ে। সর্বশেষ বিপিএলে ঢাকা ডায়নামাইটস শেষ সময়ে তাঁকে দলে টানলেও কোন ম্যাচ খেলায়নি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: