ক্যারিবীয়দের জার্সিতে দেখা যাবে না পেসারকে


» উত্তরা নিউজ | অনলাইন রিপোর্ট | সর্বশেষ আপডেট: ০২ অক্টোবর ২০১৯ - ১০:০৪:৪২ পূর্বাহ্ন

গত আগস্টে জাতীয় দলের সবশেষ টেস্ট ম্যাচেও খেলেছেন তিনি। জাতীয় দলে ছিলেন নিয়মিত একজন। তবু দেশের হয়ে খেলার মায়া ছেড়ে ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটকেই বেছে নিলেন ওয়েস্ট ইন্ডিজের পেসার মিগুয়েল কামিনস। আর কখনোই ক্যারিবীয়দের জার্সি গায়ে দেখা যাবে না ২৯ বছর বয়সী এ পেসারকে।

ইংলিশ কাউন্টি ক্লাব মিডলসেক্সের সঙ্গে তিন বছরের কলপাক চুক্তি করেছেন কামিনস। যে কারণে আর জাতীয় দলের ডাকে সাড়া দিতে পারবেন না তিনি। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ১৪টি টেস্ট ও ১১টি ওয়ানডে খেলেছেন কামিনস। যার সবশেষটি ছিল আগস্টে ভারতের বিপক্ষে অ্যান্টিগা টেস্টে।

সেই সিরিজ শেষ করেই মিডলসেক্সের হয়ে খেলতে চলে যান কামিনস। চ্যাম্পিয়নশিপে ৩ ম্যাচ খেলে ৮ উইকেট নেন তিনি। এরপরই সেরে ফেলেন কলপাক চুক্তিটি। কামিনসের আগে হ্যাম্পশায়ারের পক্ষে ফিদেল এডওয়ার্ডস এবং ডার্বিশায়ারের হয়ে রবি রামপল কলপাক চুক্তিতে খেলছেন।

কামিনসের কলপাক চুক্তি করার পেছনে বড় প্রভাব রয়েছে মিডলসেক্স কোচ স্টুয়ার্ট লয়ের। ২০১৭-১৮ সালে ওয়েস্ট ইন্ডিজের হেড কোচের দায়িত্বে থাকাকালীন লয়ের অধীনে খেলেছেন কামিনস। এরপর ক্যারিবীয়দের দায়িত্ব ছেড়ে মিডলসেক্সে কাজ করতে আসেন ল। তার অধীনে প্রথম আসরে একদমই ভালো করতে পারেনি মিডলসেক্স। তবু আশা ছাড়েনি কাউন্টি কর্তৃপক্ষ।

মিডলসেক্সের ক্রিকেট ডিরেক্টর মিগুয়েলের সঙ্গে কলপাক চুক্তির ব্যাপারে বলেন, ‘স্টুয়ার্ট ল’ই মূলত আমাদের পরামর্শ দিয়েছেন যাতে কামিনসের ওপর নজর রাখা হয় এবং তার পারফরম্যান্স পর্যালোচনা করা হয়। কারণ ওয়েস্ট ইন্ডিজের হয়ে কাজ করার সময় কামিনসকে দেখেছে সে। এছাড়া আমিও কামিনসের ভিডিও দেখেছি। তবে সামনাসামনি খেলতে দেখে আমি সত্যিই মুগ্ধ হয়েছি।’

উত্তরা নিউজ/এস,এম,জেড