উত্তরা নিউজ উত্তরা নিউজ
অনলাইন রিপোর্ট


কোচ রবি শাস্ত্রির হয়ে সুপারিশ করলেন কোহলি






ওয়েস্ট ইন্ডিজ সফরের উদ্দেশে রওনা দেওয়ার আগেই প্রধান কোচ রবি শাস্ত্রির হয়ে সুপারিশ করলেন ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি। ক্রিকেট অ্যাডভাইজারি কমিটি কোচ নির্বাচনের আগে তার সঙ্গে কথা বললে নিজের মতামত জানাবেন বলেও জানিয়ে দিয়েছেন ভারত অধিনায়ক।

কপিল দেবের নেতৃত্বাধীন ক্রিকেট অ্যাডভাইজরি কমিটি যখন কোচ বাছাই প্রক্রিয়া শুরু করতে যাচ্ছেন, এ সময়ই অধিনায়ক বিরাট কোহলি তার চাহিদার কথা মিডিয়ার মাধ্যমে নিজের মতামত প্রকাশ করে দিলেন। যার ফলে রবি শাস্ত্রিকে কোচ করার ব্যাপারে বিসিসিআই’র ওপর এক ধরনের প্রচ্ছন্ন চাপ তৈরি করলেন কোহলি।

ইংল্যান্ড বিশ্বকাপের পরই ভারতীয় দলের প্রধান কোচ শাস্ত্রি এবং তার সরকারীদের মেয়াদ শেষ হয়ে যায়। ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) পুরনোদের সঙ্গে চুক্তির মেয়াদ না বাড়িয়ে কোচের জন্য বিজ্ঞাপন দেয়। যদিও, পুরনোদের অটোমেটিক প্রার্থী হিসেবে ধরে নেয়া হয়। সে কারণেই রবি শাস্ত্রিও একজন প্রার্থী এবং ক্রিকেট অ্যাডভাইজরি কমিটি চাচ্ছে রবি শাস্ত্রিকেই কোচ হিসেবে রেখে দিতে। এবার তাদের সঙ্গে সুর মিলিয়েছেন খোদ অধিনায়ক কোহলিও।

তবে, নতুন কোচ বাছাই না করা পর্যন্ত, অর্থাৎ ওয়েস্ট ইন্ডিজ সফর শেষ না হওয়া পর্যন্ত শাস্ত্রিসহ তার দুই সহকারী বোলিং কোচ ভরত অরুণ এবং ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গারের মেয়াদ বাড়িয়েছে বিসিসিআই। যদিও ক্যারিবীয় সফরের পরই নতুন কোচ বাছাই করা হবে বলে জানিয়েছে বিসিসিআই।

নতুন কোচ নির্বাচন প্রসঙ্গে কোহলি বলেন, ‘ক্রিকেট অ্যাডভাইজারি কমিটি এখনও আমার সঙ্গে যোগাযোগ করেনি। তারা যদি আমার মতামত জানতে চায়, তাহলে আমি তাদের সঙ্গে কথা বলব। রবি ভাইয়ের সঙ্গে দারুণ ভালো সময় কেটেছে। তিনি পুনরায় দায়িত্ব পেলে আমি খুশিই হব।’

উত্তরা নিউজ/এস,এম,জেড