কৃষকলীগ নেতা হত্যা ; একজনের মৃত্যুদণ্ড ৬ জনের যাবজ্জীবন


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ২৮ অক্টোবর ২০১৯ - ০১:৪৭:৪১ অপরাহ্ন

কিশোরগঞ্জের কটিয়াদীতে কৃষক লীগের ওয়ার্ড সভাপতি মতিউর রহমান হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড ও ছয়জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। মামলার অন্য পাঁচ আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

আজ সোমবার (২৮ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে কিশোরগঞ্জের ১ নম্বর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ আব্দুর রহিম মামলার ১১ জন আসামির উপস্থিতিতে এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি হলেন কটিয়াদী উপজেলার পাঁচলিপাড়া গ্রামের তৈয়বুর রহমানের ছেলে মোহাম্মদ উরফে খোকন (৪৩)। আর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিরা হলেন একই গ্রামের তৈয়বুর রহমান, সম্রাট, রোমান, আশ্রাব আলী, মজিবুর রহমান ও আরব আলী।

বাদীপক্ষের আইনজীবী ইমাম হোসেন বলেন, কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার পাচলীপাড়া গ্রামে ২০১১ সালের ২৭ মার্চ সন্ধ্যায় পূর্ব শক্রতার জের ধরে কৃষক লীগের ওয়ার্ড সভাপতি মতিউর রহমানকে কুপিয়ে আহত করে প্রতিপক্ষের লোকজন। পরে গুরুতর অবস্থায় বাজিতপুরের জহুরুল ইসলাম মেডিক্যাল কলেজ  হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঘটনার পরদিন নিহতের ছেলে মো. রিয়াজ উদ্দিন বাদী হয়ে ১৯ জনের নাম উল্লেখ করে এবং আরো অজ্ঞাতনামা ১০-১২ জনকে আসামি করে কটিয়াদী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

আট বছর মামলাটি আদালতে চলমান থাকার পর বাদী ও বিবাদীপক্ষের উপস্থিতিতে আজ সোমবার সকালে আদালত এ রায় দেন।