কুয়েতে নানা আয়োজনে বাংলাদেশের সশস্ত্র বাহিনী দিবস পালিত


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ২২ নভেম্বর ২০১৯ - ০৫:৩১:১৩ অপরাহ্ন

বিলাল উদ্দিন, কুয়েত থেকেঃ বিভিন্ন আয়োজনের মধ্যে দিয়ে বাংলাদেশ মিলিটারী কন্টিনজেন্ট টু কুয়েত শুক্রবার (২১শে নভেম্বর) যথাযোগ্য মর্যাদা ও উৎসব মুখর পরিবেশে সুবহান সেনানিবাসের বিএমসি সদর দপ্তর প্রাঙ্গনে সশস্ত্র বাহিনী দিবস উদযাপন করে।

কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এস এম আবুল কালাম এবং কুয়েত সশস্ত্র বাহিনীর এ্যাসিসটেন্ট চীফ অব স্টাফ (সাপ্লাই এন্ড লজিস্টিকস্ ডিপার্টমেন্ট) মেজর জেনারেল আলী এ আল–শানাফা পিএসসি, উক্ত অনুষ্ঠানে উপস্হিত ছিলেন। এছাড়াও কুয়েত সশস্ত্র বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তাবৃন্দ বিভিন্ন দেশের প্রতিরক্ষা অ্যাটাশে এবং কুয়েতে বসবাসরত বাংলাদেশী গণ্যমান্য ব্যক্তিবর্গ উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতে কমান্ডার বিএমসি, ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ আব্দুল মজিদ, এনডিসি, পিএসসি, জি স্বাগত বক্তব্যে সশস্ত্র বাহিনী দিবসের তাৎপর্য তুলে ধরেন।

বিএমসি‘র সদস্যদের কুচকাওয়াজ ও ব্যান্ড প্রদর্শনী আমন্ত্রিত অতিথিদের মনমুগ্ধ করে। পাশাপাশি ১৯৭১ সাল থেকে বাংলাদেশ সশস্ত্র বাহিনী ও ১৯৯১ সাল থেকে বিএমসি‘র ক্রমধারার উপর একটি দর্শনীয় চিত্র প্রদর্শনীরও আয়ােজন করা হয়। এদিনটিকে স্মরণীয় করার জন্য বিএমসি ম্যাগাজিন–২০১৯ এর মােড়ক উন্মোচন করা হয়।