কুয়ালালামপুরে আন্তর্জাতিক বিজনেস অ্যাওয়ার্ড পেলেন দুই বাংলাদেশী


» Md. Neamul Hasan Neaz | | সর্বশেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২০ - ০৯:২৯:১৮ অপরাহ্ন

কুয়ালালামপুরে ইন্টারন্যাশনাল বিজনেস ডেলিগেশনের উদ্যোগে আয়োজিত আইবিডি সামিট-২০২০ অ্যাওয়ার্ড পেয়েছেন দুইজন বাংলাদেশি।

 তারা হলেন, সাংবাদিক এমজি হাজারী ও ব্যবসায় বিশেষ অবদান রাখায় জয়যাত্রা ফাউন্ডেশনের চেয়ারম্যান হেলেনা জাহাঙ্গীর (সিআইপি)।  এছাড়া জাপান ও কাতারের একজন করেসহ মোট ৪জনেক এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে।

গতকাল বৃহস্পিতবার ৯ জানুয়ারি কুয়ালালামপুর হোটেল শেরাটনে এক জাঁকজমপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে সাংবাদিক এমজি হাজারী ও হেলেনা জাহাঙ্গীর (সিআইপি)’র হাতে এ সময় অ্যাওয়ার্ড তুলে দেন ইন্টারন্যাশনাল বিজনেস ডেলিগেশনের (আইবিডি) চেয়ারম্যান ইউসুফ আল জাবের।  আসিয়ান চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট দাতু এইচ জে মুহাম্মাদ ইজাত আমির, ভিনেত নাম্বিয়ারসহ বিশ্বের ১১টি দেশের ব্যবসায়ী এবং বিভিন্ন দেশের সাংবাদিকরাও উপস্থিত ছিলেন।  এ সময় সাংবাদিক এমজি হাজারীকে আইবিডির অ্যাম্বাসেডর নিযুক্ত করা হয়েছে।

হেলেনা জাহাঙ্গীর পদক পাওয়ার পর এক প্রতিক্রিয়ায় তিনি একুশেটিভি অনলাইনকে বলেন, বিশ্বের বিভিন্ন দেশ থেকে প্রায় ২০০ জনের বেশী ব্যবসায়ীরা এ সম্মেলনে অংশ নেয়।  এই সম্মেলনের মধ্য দিয়ে নিজেদের বিভিন্ন ব্যবসা সম্পর্কে পরিচিত হওয়ায় মুল উদ্দেশ্য।  তাছাড়া বাংলাদেশ এখন আর পিছিয়ে নেই।  বাংলাদেশ বিশ্বের কাছে মাথা উচু করে দাড়িয়েছে।  তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে ভিষন ২০২১ এবং ২০৪১ কে অনেক ক্ষেত্রে এগিয়ে নিয়ে যাওয়ার সহযোগী হিসাবে পালন করবো বলে আশা রাখি।”

এসময় তিনি আরো বলেন, প্রথমবারের মত আন্তর্জাতিক অ্যাওয়ার্ড পেলাম সত্যি ভালো লাগছে।  বাংলাদেশের ব্যবসা বাণিজ্য বিশ্বের বড় বড় শিল্প উদ্যোক্তাদের কাছে তুলে ধরেছি।  আইবিডি সামিট -২০২০ ইং এবারের সর্বমোট ৪ টি এওয়ার্ড এর মধ্যে বাংলাদেশী দুইজন, জাপানের একজন ও কাতারের একজনকে প্রদান করা হয়েছে।  বাংলাদেশী দুইজনের মধ্যে আমি আর মধ্যপ্রাচ্য বাংলাভিশনের প্রতিনিধি গোলাম মাওলা হাজারী।  আমি মনে করি এই অর্জন আমাদের নয়, এই অর্জন গোটা বাংলাদেশের মানুষের।  কাতারের মত উন্নয়নশীল দেশ তাকে মনোনীত করায় তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি ।