কুরআন প্রতিযোগিতায় প্রথম হয়ে ওমরার সুযোগ পেল রাতুল


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২০ - ০৮:১৬:১৭ অপরাহ্ন

লুকমান মোস্তফা রাতুল। কিশোরগঞ্জের নগুয়া ভাওয়ালিয়া বাড়ির তাহফিজুল কুরআন নূরানী মাদরাসার ছাত্র। কুরআনুল কারিমের ৩০ পারা হিফজ গ্রুপ প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেন রাতুল। এ গ্রুপে প্রথম স্থান অর্জন করে পবিত্র নগরী মক্কায় ওমরাহ পালনের গৌরব অর্জন করেন বাবা হারানো ছোট্ট লুকমান মোস্তফা রাতুল।

হুফফাজুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশ কিশোরগঞ্জ জেলা শাখার উদ্যোগে তানযিমুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ (বৃহত্তর মোমেনশাহী অঞ্চল)-এর আয়োজনে প্রতি বছরই অনুষ্ঠিত হয় হিফজুল কুরআন প্রতিযোগিতা। বিপুল উৎসাহ উদ্দীপনায় অনুষ্ঠিত হয় এ প্রতিযোগিতা। সে ধারাবাহিকতায় এ বছরও অনুষ্ঠিত হয় হিফজুল কুরআন প্রতিযোগিতা।

৮ ফেব্রুয়ারি (শনিবার) সকাল ৮টায় প্রতিযোগিতার প্রথম পর্ব কিশোরগঞ্জ সদরে অবস্থিত আল-জামিয়াতুল ইমদাদিয়ায় শুরু হয়। দুপুর ২টা ৩০ মিনিটে ঐতিহাসিক শহীদী মসজিদ চত্বরে মুহাদ্দিস মাওলানা শুয়াইব আব্দুর রউফ এবং মাওলানা আবু তৈয়বের যৌথ সঞ্চালনায় প্রতিযোগিতার দ্বিতীয় পর্ব অনুষ্ঠিত হয়।

রাত সাড়ে ৯টায় প্রতিযোগিতার ফলাফল ও চূড়ান্ত বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এবারের প্রতিযোগিতায় কিশোরগঞ্জের নগুয়া ভাওয়ালিয়া বাড়ির তাহফিজুল কুরআন নূরানী মাদরাসার ছাত্র লুকমান মোস্তফা রাতুল প্রথম হয়ে ওমরার সুযোগ লাভ করেন।

৩০ পারা গ্রুপের প্রথম স্থান অর্জনকারীকে ওমরা পালনের সুযোগসহ প্রত্যেক গ্রুপের প্রথম ১৫ জনকে কয়েক লাখ টাকা অর্থ পুরস্কার দেয়া হয়। আর প্রতিযোগিতায় অংশগ্রহণকারী প্রত্যেকই পুরস্কৃত করা হয়।

কিশোরগঞ্জের কুরআন প্রতিযোগিতার এ অনুষ্ঠানকে আলোকিত করেন দেশের শীর্ষস্থানীয় আলেম ওলামা। এ বছর বিশেষ মেহমান হিসেবে উপস্থিত ছিলেন, ‘কাওরান বাজার আম্বার শাহ জামে মসজিদের খতিব হাফেজ মাওলামা মাজহারুল ইসলাম।

বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন- কিশোরগঞ্জ আল জামিয়াতুল ইমদাদিয়ার মুহতামিম ঐতিহাসিক শহীদী মসজিদের মুতাওয়াল্লি মাওলানা শাব্বির আহমাদ রশিদ, জামিয়ার মুহাদ্দিস ইমদাদুল্লাহ, মুহাদ্দিস মাওলানা লুৎফর রহমানসহ আরও অনেকে।

হিফজুল কুরআন প্রতিযোগিতা উপলক্ষে এ আয়োজনে অংশগ্রহণ করেন কিশোরগঞ্জসহ পার্শ্ববর্তী জেলা উপজেলার অনেক প্রতিযোগী ছাত্র শিক্ষক ও ধর্মপ্রাণ মুসলমান। তাদের উপস্থিতি এ প্রতিযোগিতাকে করে তোলো প্রাণবন্ত।