মোহাম্মদ আব্দুর রহমান | কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি মোহাম্মদ আব্দুর রহমান | কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি


কালীগঞ্জ থানা পুলিশের পরিস্কার-পরিচ্ছন্নতা ও সচেতনতামূলক কর্মসূচি






গাজীপুরের কালীগঞ্জ থানা পুলিশের উদ্যোগে বুধবার সকাল ৮টা থেকে একযোগে উপজেলার ১টি পৌরসভা ও ৭টি ইউনিয়নে ডেঙ্গু বিষয়ক পরিস্কার-পরিচ্ছন্নতা ও সচেতনতামূলক কর্মসূচি পালন করেছেন থানা পুলিশ।

সকালে থানা চত্বরে কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু বকর মিয়া থানার সকল কর্মকর্তা কর্মচারীদের উদ্দেশ্যে ডেঙ্গু বিষয়ক দিকনির্দেশনা মূলক বক্তব্য রাখেন। পরে থানা চত্বরে পরিস্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালিত হয়। এ সময় আরো উপস্থিত ছিলেন পরিদর্শক (অপারেশন) কে এম সোহেল রানা।


বিকেলে কালীগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো: জুবের আলমের নেতৃত্বে কালীগঞ্জ থানার ওসি আবু বকর মিয়া, পরিদর্শক কে এম সোহেল রানা সহ সকলে উপজেলার বিভিন্ন ইউনিয়নে গিয়ে ওই সব এলাকার জনপ্রতিনিধিদের সাথে নিয়ে ঘরে ঘরে গিয়ে জনগনের মধ্যে ডেঙ্গু নিয়ে আতঙ্কিত না হয়ে বাড়ির আশ-পাশের ঝোপ-ঝাড়, ময়লা-আবর্জনা পরিস্কার রাখার অনুরোধ করেন। তিনি বলেন ডেঙ্গু বিষয়ে আপনারা সচেতন হবেন এবং পরিবারের অন্যদের সচেতন করা ও আপনাদের দায়িত্ব। তিনি আরো বলেন, ডেঙ্গু হলে স্থানীয় হাসপাতালে গিয়ে পরীক্ষা করান। রেজিস্টার্ড ডাক্তারদের নির্দেশনা মেনে চলুন।
এদিকে সন্ধ্যায় গাজীপুর জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার আমিনুল ইসলাম কালীগঞ্জ বাজার পৌর বাসস্ট্যান্ডে উপস্থিত জনতার উদ্দেশ্যে বলেন, ডেঙ্গুতে ভয়ের কিছু নেই। পূর্ণ বিশ্রামে থাকবেন, তরল জাতীয় খাবার খাবেন। বাড়ির আশ-পাশ পরিস্কার রাখবেন। তিনি আরো বলেন পরিস্কার-পরিচ্ছন্নতা হলো ঈমানের অঙ্গ।

এ সময় উপস্থিত ছিলেন পৌর ৪ নং ওয়ার্ড কাউন্সিলর আতাবদ্দিন এসআই মো. মশিউর রহমান, এসআই মো. জেহাদুল হক সহ সাংবাদিক বৃন্দরা।