কালীগঞ্জ থানার ওসি ৩ মাসে দুই বার জেলার শ্রেষ্ঠ “অফিসার-ইন-চার্জ”


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২০ - ০৯:১৮:২১ অপরাহ্ন

পুলিশের মাসিক কল্যাণ ও অপরাধ সভায় ঝিনাইদহ জেলার সেরা অফিসার-ইন-চার্জের পুরস্কার পেয়েছেন কালীগঞ্জ থানার ওসি মাহফুজুর রহমান। রোববার ঝিনাইদহ পুলিশ লাইনে দিনব্যাপী মাসিক কল্যাণ ও অপরাধ সভা শেষে পুলিশ সুপার হাসানুজ্জামান তার হাতে পুরস্কার ও সম্মাননা হিসেবে ক্রেষ্ট তুলে দেন।

ওসি মাহফুজুর রহমান ৩ মাসের মধ্যে দু’বার শ্রেষ্ঠ অফিসার-ইন-চার্জ হিসেবে নির্বাচিত হন। অস্ত্র ও মাদক দ্রব্য উদ্ধার, ওয়ারেন্ট তামিল, সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার, জনসচেতনতামূলক কর্মকান্ডসহ সাবির্ক আইন শৃংখলা পরিস্থিতিতে অবদান রাখায় তাকে সেরা অফিসার-ইন-চার্জ (ওসি) হিসাবে নির্বাচিত ও পুরস্কার প্রদান করা হয়।

থানা পুলিশ সূত্রে জানাগেছে, কালীগঞ্জ থানার অফিসার-ইন-চার্জ (ওসি) মুহাঃ মাহফুজুর রহমান ২০১৯ সালের ২৮ অক্টোবর কালীগঞ্জ থানায় যোগদান করেন। যোগদানের তিন মাসের মাথায় নভেম্বর ও জানুয়ারি মাসে তিনি শ্রেষ্ঠ অফিসার-ইন-চার্জ হিসেবে নির্বাচিত হন।

একাধিক পুলিশ অফিসার জানান, পুলিশের ভাল কাজের জন্য প্রতি মাসে মাসিক কল্যাণ ও অপরাধ সভায় সেরা অফিসার নির্বাচিত করে পুরস্কার প্রদান করা হয়। ওসি মাহফুজ স্যার থানায় যোগদান করার পর অস্ত্র ও গুলিসহ ডাকাত গ্রেফতার করেন। এছাড়া তিনি মাদক দ্রব্য উদ্ধার, ওয়ারেন্ট তামিল, সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার, জনসচেতনতামূলক কর্মকান্ড পালনসহ সার্বিক আইন শৃংখলা পরিস্থিতিতে অবদান রাখায় নভেম্বর ও জানুয়ারি মাসে জেলার শ্রেষ্ঠ অফিসার-ইন-চার্জ হিসেবে নির্বাচিত হয়েছে এবং সম্মাননা হিসেবে পুরস্কার পেয়েছেন।

অনুভুতি প্রকাশ করে অফিসার-ইন-চার্জ (ওসি) মাহফুজুর রহমান জানান, ভাল কাজের স্বীকৃতি পাওয়ায় তিনি আনন্দিত। আইন শৃংখলা রক্ষায় অবদান রাখায় জেলার শ্রেষ্ঠ অফিসার-ইন-চার্জ হিসেবে তাকে নির্বাচিত ও পুরস্কার প্রদান করায় তিনি পুলিশ সুপার হাসানুজ্জামান কে ধন্যধান জানান। তিনি আরো বলেন, এ ধরনের পুরস্কার আগামীতে আমার কাজকে আরো অনুপ্রেরনা যোগাবে।

পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রদান অতিথি ছিলেন, পুলিশ সুপার হাসানুজ্জামান। অন্যান্যের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার মিলু মিয়া বিশ্বাস, তারেক আল মেহেদী, জেলার ৬ থানার ওসিসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।