মোহাম্মদ আব্দুর রহমান | কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি মোহাম্মদ আব্দুর রহমান | কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি


কালীগঞ্জে ৩ দিন ব্যাপী ফলদ বৃক্ষ মেলা






কৃষিই সমৃদ্ধি, পরিকল্পিত ফল চাষ- যোগাবে পুষ্টিসম্মত খাবার এ প্রতিপাদ্যকে সামনে রেখে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, কালীগঞ্জ, গাজীপুর এর উদ্যোগে কালীগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে ৩ দিন ব্যাপী ফলদ বৃক্ষ মেলা শুরু হয়েছে। গতকাল রবিবার সকালে উপজেলা ফলদ বৃক্ষ মেলা উদযাপন ও বাস্তবায়ন কমিটির আয়োজনে বৃক্ষমেলার শুভ উদ্বোধন করেন উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ জুবের আলম।

ফলদ বৃক্ষ মেলা উপলক্ষে সরকারি কর্মকর্তা ও স্কুল শিক্ষার্থীদের নিয়ে এক বর্ণাঢ্য র‌্যালি উপজেলা পরিষদ চত্বর থেকে বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে মেলার শুভ উদ্বোধন করেন এবং পরে মেলায় আসা স্টলগুলো পরিদর্শন করেন। উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে নানা জাতের ৭টি ফলজ নার্সারী স্টল, ১টি মৌ স্টল, ২টি কুটির শিল্প স্টল নিয়ে ১০ জন বিক্রেতা এবার বৃক্ষ মেলায় এসেছেন। তাছাড়া উপজেলার কৃষি সম্প্রসারণ অধিদপ্তর একটি আদর্শ বাগান বাড়ি, ফল প্রদর্শণী স্টল ও আইসিটি সেন্টারসহ তিনটি স্টল নিয়ে মেলায় রয়েছেন।

সকাল থেকে ক্রেতারা বৃক্ষ মেলা থেকে তাদের পছন্দের ফলদ চারা গাছ ক্রয় করে বাড়িতে নিয়ে যাচ্ছেন। অনেক ক্রেতাকে আবার চারা গাছের দাম নিয়ে বিক্রেতার সাথে দর কষাকষি করতে দেখা যায়।

পরে দুপুরে উপজেলার শহীদ ময়েজউদ্দিন অডিটোরিয়ামে উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ আবু নাদির এস এ সিদ্দিকীর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট মাকসুদ উল আলম খান, মহিলা ভাইস চেয়ারম্যান শর্মিলা রোজারিও, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. শাহাদৎ হোসেন, আমার বাড়ি আমার খামার প্রকল্পের মো. মোস্তাফিজুর রহমান প্রমুখ।

অনুষ্ঠান শেষে উপস্থিত সকলকে একটি করে পেয়ারা গাছের চারা বিতরণ করা হয়েছে।