কালীগঞ্জে শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২০ - ০৮:০৫:৩৮ অপরাহ্ন

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধিঃ গাজীপুরের কালীগঞ্জে শহীদ ময়েজউদ্দিন অডিটরিয়ামে গোল্ডেন জিপিএ প্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান করেছে ওয়াদুদ ভুইয়া বৃত্তি প্রকল্প। শনিবার সকালে মো. মাসুদুর রহমানের সঞ্চালনায় ৭০ জন গোল্ডেন জি.পি.এ প্রাপ্ত জে.এস.সি, জে.ডি.সি ও এস.এস.সি শিক্ষার্থীদের মাঝে বৃত্তি ও সনদ প্রদান করেছেন ওয়াদুদ ভুইয়া ফাউন্ডেশন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন পলাশ ।

জানা যায়, প্রতিষ্ঠানটি প্রতি বছর শিক্ষার্থীদের লেখা-পড়ায় উৎসাহ ও আরো মনযোগী হওয়ার জন্য ফেব্রুয়ারী মাসের প্রথম দিকে এ বৃত্তি প্রদান করে থাকেন। জেএসসি ও জেডিসি শিক্ষার্থীদের প্রত্যেককে সাত হাজার ও এস.এস.সি শিক্ষার্থীরে মাঝে দশ হাজার টাকা এবং সনদ প্রদান করেন। প্রতিষ্ঠানটি খেলাধুলা ও শারীরিক উপকরন ক্রয়ের জন্য উপজেলার বাঘুন উচ্চ বিদ্যালয়কে ১ লাখ টাকা প্রদান করেছে এবং সেন্ট মেরীস স্কুল এন্ড কলেজকে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে সনদ প্রদান করা হয়েছে।

এসময় বক্তব্য রাখতে গিয়ে প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জনাব ওয়াদুদ ভুইয়া শিক্ষার্থীদের উদ্দেশ্য করে বলেন, আমার প্রতিষ্ঠান যতদিন থাকবে আমি মাসুদুর রহমান আমেরিকা থেকে এসে ততদিন তোমাদের শিক্ষা বৃত্তি প্রদান করবো। তোমরা ভালোভাবে লেখাপড়া করবে, পিতা-মাতার গর্বিত সন্তান হিসেবে নিজেদের প্রমান করে একদিন বড় মনের মানুষ হবে, তোমাদের জীবনের সফলতা কামনা করি। পরে ৭০ জন শিক্ষার্থীদের মাঝে সনদ ও বৃত্তি প্রদান করেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ইঞ্জি: মনিরুজ্জামান ভুইয়া ভাইস প্রেসিডেন্ট, প্রতিষ্ঠানটির সদস্য নাবিল হক, আশ্রাফুল ইসলাম, জাহিদুর রহমান, ফাতেমা হাসনা তবিনা প্রমুখ।