কালীগঞ্জে বীর মুক্তিযোদ্ধা গোলাম মর্তুজা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্বোধন


» উত্তরা নিউজ | অনলাইন রিপোর্ট | সর্বশেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০১৯ - ০৯:০৫:০৩ অপরাহ্ন

লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলার ভোটমারীতে নির্মিত বীর মুক্তিযোদ্ধা গোলাম মর্তুজা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্বোধন করেন ডাঃ ইয়াসমিন আরা হক চন্দনা।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার ভোটমারীতে নির্মিত বীরমুক্তিযোদ্ধা গোলাম মর্তুজা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্বোধন করা হয়।

সুবিধাবঞ্চিত দরিদ্র ও স্বল্প আয়ের জনগোষ্ঠীর কাঙ্খিত চিকিৎসাসেবা নিশ্চিত করতে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার ভোটমারীতে নির্মিত হয়েছে বীরমুক্তিযোদ্ধা গোলাম মর্তুজা স্বাস্থ্য কমপ্লেক্স নামে একটি সেবামূলক অলাভজনক প্রতিষ্ঠান।

উদ্বোধনী অনুষ্ঠানে স্বাস্থ্য কমপ্লেক্সটির প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা গোলাম মর্তুজা হানিফ স্বাস্থ্য কমপ্লেক্সেটি অলাভজনক সেবামূলক প্রতিষ্ঠান হিসেবে উল্লেখ করে বলেন,নামমাত্র ফি বা খরচে পুরো সপ্তাহজুড়ে গরীব ও সূবিধা বঞ্চিত রোগীদের চিকিৎসা সেবা দিতে প্রসূতিবিদ্যা ও স্ত্রী রোগ বিশেষজ্ঞ ডাঃ ইয়াসমিন আরা হক চন্দনা,নবজাতক ও শিশুরোগ বিশেষজ্ঞ ডাঃমোঃ মোস্তফা জামান, ও ডাঃ মোঃ আহসান হাবিব সেবা দিতে কাজ করবেন।

তিনি বলেন,কমপ্লেক্সেটিতে এসি সংযোগ সহ ৫ টি ডক্টরস কক্ষ,১ টি করে প্যাথলজি, আলট্রাসনোগ্রাম, এক্সরে, রিসিপশন ও পরামর্শ কেন্দ্র, এবং নামাজঘর সহ ১১টি কক্ষ ও অন্যান্য ব্যবস্থা রয়েছে যা আধুনিক,স্বাস্থ্য সম্মত ও পরিপাটি

তিনি আরো বলেন,নিজ জন্মভূমি তথা এতদ্বঞ্চলের সাধারন মানুষের চিকিৎসা সেবা ও সুবিধা দিতে এ উদ্যোগ গ্রহন করেছি । পিতার স্বপ্ন পূরণে স্বাস্থ্য কমপ্লেক্সেটি উদ্ভোদন সমপন্ন করতেছি পেরেছি বলে নিজেকে প্রফুল্ল মনে করেন। কমপ্লেক্সটি সংরক্ষিত রাখতে এলাকাবাসীকে এগিয়ে আসার আহবান জানান তিনি।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্য দের মধ্যে উপস্থিত ছিলেন,বীর মুক্তিযুদ্ধা মোঃ আফসার আলী, ডাঃ মোঃ ইশতিয়াকুল হক মর্তুজা লাবিব,বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান মেডিকেল কলেজ বিশ্ববিদ্যালয়। কমপ্লেক্সের তত্ত্বাবধায়ক মোঃ কামরুজ্জামান।কমপ্লেক্সটির ব্যবস্থাপনা কমিটির সেক্রেটারি ওয়ালিয়ার রহমান মুকুল সহ প্রমুখ।

উত্তরা নিউজ/লিখন হোসাইন