কালীগঞ্জে বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা; একদিনেই আক্রান্ত ২৩

৫চিকিৎসকসহ হাসপাতালের ১১ জন

» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২০ - ০৯:১৮:১০ অপরাহ্ন

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের কালীগঞ্জ উপজেলার সাতটি ইউনিয়ন ও একটি পৌরসভার মধ্যে হাসপাতালে কর্মরত চিকিৎসক, নার্স, সেকমো, থানার এসআইসহ ৩৭ জনের করোনা ভাইরাসের নমুনা রিপোর্ট পজেটিভ পাওয়া গেছে।

ঢাকার রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) এ করোনাভাইরাস সন্দেহে ৫১ জনের নমুনা পাঠানো হলে বৃহস্পতিবার সন্ধ্যার পর জানা যায় তাদের মধ্যে ২৩ জনের নমুনা পরীক্ষায় পজেটিভ পাওয়া গেছে। এদের মধ্যে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্রোর ৫ জন চিকিৎসক, ২ জন নার্স, ২ জন সেকমো, ক্যাশিয়ার ও ওটিবয়সহ ১১ জন করোনায় আক্রান্ত হয়েছে।

কালীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) আজিজুর রহমান ও করোনায় আক্রান্ত হয়েছেন। করোনা পজেটিভ ২৩ জনের মধ্যে কালীগঞ্জ পৌর এলাকায় ১৭ জন, বক্তারপুর ইউনিয়নে ৪ জন্ ও তুমলিয়া ইউনিয়নে ২ জন আক্রান্ত বলে জানা যায়। গত ৫ দিনে কালীগঞ্জ উপজেলায় মোট ৩৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ ছাদেকুর রহমান আকন্দ ও কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ একেএম মিজানুল হক এ তথ্য নিশ্চিত করেছেন। এরই মধ্যে লকডাউন করা হয়েছে কালীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্রা। বহির্বিভাগ বন্ধ। শুধু জরুরি বিভাগে সেবা দেয়ার ব্যবস্থা রয়েছে। তাও সীমিত পরিসরে। ক্রমশ বেড়েই যাচ্ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। সর্বত্র আতংক বিরাজ করলেও অধিকাংশ লোক সচেতন না।

গত রোববার প্রথম ৫ জনের নমুনায় পজেটিভ পাওয়ার খবরটি এলাকায় ছড়িয়ে পড়লে কালীগঞ্জ উপজেলাবাসী আতঁকে উঠে। পরেরদিন রিপোর্ট আসে নতুন করে আরো ৩ জন করোনায় আক্রান্ত। মঙ্গলবারে ১ জন, বধুবারে হঠাৎ করে বেড়ে ৫ জন করোনায় আক্রান্ত হওয়ার সংবাদ পাওয়া যায়।