মোহাম্মদ আব্দুর রহমান | কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি মোহাম্মদ আব্দুর রহমান | কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি


কালীগঞ্জে ডেঙ্গু প্রতিরোধে শিক্ষক-জনপ্রতিনিধি ও সংবাদকর্মীদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত






কালীগঞ্জ উপজেলার প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক, ইউপি চেয়ারম্যান ও সংবাদকর্মীদের নিয়ে ডেঙ্গু প্রতিরোধে মশক নিধন ও পরিস্কার-পরিচ্ছন্ন অভিযান পরিচালনা বিষয়ক দিক নির্দেশনামূলক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। নিজ আঙিনা পরিস্কার রাখি, সবাই মিলে সুস্থ থাকি-এ স্লোগানকে সামনে রেখে সোমবার সকাল ১১টায় কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্রোর আয়োজনে হাসপাতালের সম্মেলন কক্ষে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. ছাদেকুর রহমান আকন্দের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোয়াজ্জেম হোসেন পলাশ। ডেঙ্গু প্রতিরোধে করণীয় ও দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন, কালীগঞ্জ থানার ওসি মো. আবু বকর মিয়া, কালীগঞ্জ পৌর মেয়র মো. লুৎফুর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নুর-ই-জান্নাত, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট মাকসুদ-উল-আলম খান, মহিলা ভাইস চেয়ারম্যান শর্মিলা রোজারিও, সাংবাদিক মো. ইব্রাহীম খন্দকার, রাবেয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সিরাজুল ইসলাম, জুগলী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দীলিপ কুমার দাস প্রমুখ।

ডেঙ্গু প্রতিরোধে সকলকে সচেতন করার লক্ষ্যে বুধবার বিকেল ৪টা থেকে ৫টা পর্যন্ত একযোগে কালীগঞ্জ উপজেলার প্রাথমিক, মাধ্যমিক, কলেজ, মাদ্রাসা ও কিন্ডার গার্টেনসহ সব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বিদ্যালয়ের আশেপাশে বাসা-বাড়িতে গিয়ে পরিস্কার-পরিচ্ছন্ন অভিযান চালাবে। বৃহস্পতিবার উপজেলার সাতটি ইউনিয়ন ও একটি পৌরসভায় ডেঙ্গু বিষয়ক সচেতন হতে সকাল থেকে সচেতনতামূলক মাইকিংয়ের ব্যবস্থা করবেন সংশ্লিষ্ট মেয়র ও চেয়ারম্যানবৃন্দ। শুক্রবার জুম্বার নামাজের সময় উপজেলার প্রতিটি জামে মসজিদের ইমামগণ উপস্থিত মুসল্লিদের উদ্দেশ্যে ডেঙ্গুর বিষয়ক আলোকপাত করার জন্য সভায় সিদ্ধান্ত গৃহীত হয়। এছাড়া বৃহস্পতিবার হিন্দু সম্প্রদায়ের মন্দিরের এবং রোববার খ্রিষ্টান সম্প্রদায়ের গির্জায় ডেঙ্গু বিষয়ক আলোকপাত করার জন্য নির্দেশনা দেয়া হয়।