মোহাম্মদ আব্দুর রহমান | কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি মোহাম্মদ আব্দুর রহমান | কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি


কালীগঞ্জে ডেঙ্গু জ্বরের আতঙ্ক বেড়েই চলছে






গাজীপুরের কালীগঞ্জ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ডেঙ্গু নিয়ে সচেতনতামূলক সভা ও সেমিনার হলেও সাধারন মানুষের মধ্যে এর আতঙ্ক ক্রমেই বেড়ে চলছে। ডেঙ্গু জ্বরের আতঙ্ক গ্রামেও ছড়িয়ে পড়েছে। জ্বর হলেই রোগীকে নিয়ে স্বজনরা ছুটে যাচ্ছেন স্থানীয় হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনষ্টিক সেন্টারে। চিকিৎসকের পরামর্শে করে নিচ্ছেন ডেঙ্গু পরীক্ষা।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্রা সূত্রে জানা যায়, এ যাবৎ ৪ জন ডেঙ্গু জ্বরের রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। এর মধ্যে তিনজন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। একজন ডেঙ্গু রোগী বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। হাসপাতালে ভর্তি ডেঙ্গুতে আক্রান্ত তুমলিয়া ইউনিয়নের পাড়ারটেক গ্রামের যুবক মো. ইয়াছিন (১৯) জানান, ২৯ জুলাই ডেঙ্গু জ্বরের যন্ত্রণা নিয়ে হাসপাতালে ভর্তি হন। জ্বরের সময় শরীরে প্রচন্ড ব্যথা ও অস্থির লাগে, একা দাঁড়িয়ে থাকা সম্ভব হয় না।

এ সংক্রান্ত বিষয়ে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ছাদেকুর রহমান আকন্দ বলেন, বুধবার সকালে কর্তব্যরত চিকিৎসক ও নার্সরা হাসপাতালের ওয়ার্ডে ওয়ার্ডে গিয়ে বিভিন্ন রোগে ভর্তিরত রোগীদের ডেঙ্গু প্রতিরোধ সম্পর্কে স্বাস্থ্য পরামর্শ দেন। ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে এ যাবত চারজন রোগী হাসপাতালে ভর্তি হলেও তাদের মধ্যে তিনজন রোগী সুস্থ হয়ে বাড়ি চলে যায়। একজন বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। তবে তার শারীরিক অবস্থা এখন ভালো।