উত্তরা নিউজ I সারাবাংলা রিপোর্ট উত্তরা নিউজ I সারাবাংলা রিপোর্ট


কালীগঞ্জে এডুকো শিক্ষালয় পরিদর্শনে সুমাইলো






মো: আবদুর রহমান, কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি: ঝড়ে পড়া শিশুদের স্কুলমুখী করা ও মেধা বিকাশে শিক্ষালয়ের পরিবেশের সৌন্দর্য বর্ধন ও মান সম্মত শিক্ষা উপযোগী করার লক্ষ্যে এডুকো শিক্ষালয় মুনসেফপুর প্রতিষ্ঠান পরিদর্শন করেন এডুকো রিজিওনাল কমিউনিকেশন কো-অর্ডিনেটর মিস এপ্রিল মে সুমাইলো। এডুকো শিশু অধিকার ভিত্তিক আন্তর্জাতিক সংস্থা যা মূলত সুবিধাবঞ্চিত শিশুদের গুনগত শিক্ষার অধিকার নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে। পাশাপাশি শিশু অধিকার ও সুরক্ষা নিয়ে ও কাজ করছে এডুকো। তারই ধারাবাহিকতায় গতকাল বৃহস্পতিবার সকালে কালীগঞ্জ পৌর ৪ নম্বর ওয়ার্ড মুনসেফপুর মনসাতলা সংলগ্ন এডুকো শিক্ষালয় তিনি পরিদর্শন করেন।

মিস এপ্রিল মে সুমাইলো স্কুলের সাফল্য ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে ঘরোয়া পরিবেশে শিক্ষালয়ের শিক্ষার্থী ও শিক্ষকদের সাথে এক মতবিনিময় সভা করেন। কালীগঞ্জ উপজেলার সংশ্লিষ্ট কর্মকর্তা ও সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গের সহযোগিতায় ও শিক্ষার্থীদের পাঠদানে শিক্ষকদের আন্তরিকতায় তিনি মুগ্ধ হন।

এডুকো রিজিওনাল কমিউনিকেশন কো-অর্ডিনেটর মিস এপ্রিল মে সুমাইলো বলেন, এডুকেশন এন্ড ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এডুকো) সমাজের অসহায় ও দরিদ্র পরিবারের শিশুদের শিক্ষাদানে কাজ করে যাচ্ছে। শিক্ষার উপকরণসহ শিক্ষার্থীদের প্রয়োজনীয় সব ধরনের সুযোগ সুবিধা এ সংস্থা দিয়ে আসছে। এডুকো শিক্ষার্থীদের জীবনমান উন্নয়ন ও তাদের শিক্ষা ক্ষেত্রে আরো উন্নতি করতে যা করা দরকার তা করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন, কো-অর্ডিনেটর এডুকেশন সেক্টর মোছা. বিউটি কুইন, কালীগঞ্জ উপজেলার এডুকোর ইনচার্জ মো. ইসমাইল হোসেন, কালীগঞ্জ এডুকোর প্রকল্প কর্মকর্তা মো. আনোয়ার হোসাইন, এডুকো শিক্ষালয় মুনসেফপুর প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক কাজী কেরামত আলী, শিক্ষক হামিদা বেগম, সাহেরা বেগম, মরিয়ম বেগম, সাহিদা বেগম, ঝর্ণা রানী দাস, রজকিনী মল্লিক প্রমুখ।