কালিগঞ্জে গরীব মেধাবী শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরণ।


» এইচ এম মাহমুদ হাসান | | সর্বশেষ আপডেট: ১৪ অগাস্ট ২০২০ - ১১:৫৯:০০ পূর্বাহ্ন

ওসমান গনি,কালিগঞ্জ,লালমনিরহাট
লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যানের উদ্যোগে এডিবির অর্থায়নে ৫২ জন দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীর মাঝে বাইসাইকেল বিতরণ এবং  বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ব্রেঞ্চ ও গাছের চারা বিতরণ করা হয়েছে।
বৃহস্পতিবার (১৩ আগস্ট) দুপুরে উপজেলা পরিষদ চত্তরে রংপুর বিভাগের দুবারের শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহমেদ শিক্ষার্থীদের হাতে বাইসাইকেল, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের ব্রেঞ্চ ও গাছের চারা বিতরণ করেন।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রবিউল হাসান, জেলা পরিষদের সদস্য মোস্তাফিজার রহমান বুলেট, উপজেলা ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ কমল কৃষ্ণ সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান নাজনীন রহমান, চলবলা ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান মিজু সহ সকল ইউপি চেয়ারম্যানবৃন্দ উপস্থিত ছিলেন।
সাইকেল বিতরণকালে  উপজেলা চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহমেদ বলেন, আমরা প্রতি বছর উপজেলা পরিষদের পক্ষ থেকে শিক্ষার প্রসার ঘটাতে গরীব ও মেধাবী শিক্ষার্থীদের বাইসাইকেল ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ব্রেঞ্চ বিতরণ করে আসছি।
তিনি আরো বলেন,বাল্য বিবাহ একটি সামাজিক ব্যাধি,নারীরা শিক্ষিত হলে আমাদের সমাজে বাল্যবিবাহের প্রবণতা কমে যাবে।
শিক্ষার্থীদের উদ্দেশ্যে উপজেলা চেয়ারম্যান বলেন, যারা সাইকেল পেলে তারা লেখাপড়া শেষে সাইকেলটি বিক্রি না করে আশেপাশে যদি কোন গরীব শিক্ষার্থী থাকে তাকে দান করে দেবে।
বিভিন্ন শিক্ষার্থীরা জানান, এই সাইকেলটি পেয়ে আমি অনেক উপকৃত হলাম।আগে স্কুলে হেটেঁ যেতে অনেক কষ্ট হতো,এখন নিয়মিত সঠিক সময়ে স্কুলে যেতে পারবো।