কামরুন্নাহার খানম (লাকি)’র সংক্ষিপ্ত পরিচিতি (ভিডিও সহ)

ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজ পরিচালনা পর্ষদ নির্বাচনে সংরক্ষিত আসনের প্রার্থী

» মুহাম্মদ গাজী তারেক রহমান | উত্তরা নিউজ, স্টাফ রিপোর্টার | সর্বশেষ আপডেট: ২৩ অক্টোবর ২০১৯ - ০৮:৩৬:৪১ অপরাহ্ন

কামরুন্নাহার খানম (লাকি)। নেত্রকোণা জেলার বারহাট্টা উপজেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন তিনি। যিনি বর্তমানে একজন সফল নারী উদ্যোক্তা। তার নিজস্ব চিন্তা চেতনা থেকে সোনালী পাটের উপর দীর্ঘদিন কাজ করে নেত্রকোণা বিসিক শিল্প এলাকায় গড়ে তুলেছেন ‘নবাবী ফুটওয়্যার লিমিটেড’ নামক একটি পাটের তৈরি জুতা উৎপাদন প্রতিষ্ঠান। যেখান থেকে ইউরোপীয় মার্কেটগুলো থেকে রাপ্তানি করা হচ্ছে পাটের তৈরি জুতা। সফলতার সাথে নবাবী ফুটওয়্যার পরিচালনার পাশাপাশি ইমপ্রুভ এক্সোসরিজ, ইমপ্রুভ মেটাল ইন্ডাস্ট্রিজ, নবাবী স্টাইলের সমন্বয়ে গঠিত ইমপ্রুভ গ্রুপের পরিচালকও তিনি।

একাধিক বাণিজ্যিক প্রতিষ্ঠান পরিচালনার পাশাপাশি তিনি একজন সাংগঠনিকও বটে। নেত্রকোনা জেলার নাসিব মহিলা উদ্যোক্তা কাউন্সিলের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন কামরুন্নাহার খানম (লাকি)। তিনি বিসিক শিল্প মালিক সমিতি ও জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি নেত্রকোনা জেলার সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন এবং ঢাকাস্থ বৃহত্তর ময়মনসিংহ সমিতির একজন সদস্যও কামরুন্নাহার খানম (লাকি)।

কামরুন্নাহার খানম (লাকি)র বাবা মিজাজ উদ্দিন খান একজন নীতিবান শিক্ষক ছিলেন। আদর্শ শিক্ষা পরিবারের সন্তান হওয়ায় তিনি সব-সময়ই সমাজের পিছিয়ে পড়া শিশু-কিশোরদের শিক্ষা-দীক্ষার বিষয়ে ছিলেন বেশ সচেতন। শিক্ষা জীবন থেকেই তিনি শিশুদের মাঝে শিক্ষা বিস্তারে কাজ করেছেন।

কামরুন্নাহার খানম (লাকি) বর্তমানে রাজধানীর ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান ভিকারুননিসা নুন স্কুল এন্ড কলেজের পরিচালনা পর্ষদের নির্বাচনে অংশগ্রহণ করেছেন। ইতিপূর্বে তিনি ২০১৭ সালে ভিকারুননিসা নুন স্কুল এন্ড কলেজ ও আজিমপুর শাখায় সংরক্ষিত মহিলা আসনের মোট ৪টি শাখায় ২য় সর্বোচ্চ ভোট পেয়েছিলেন। বর্তমানে তিনি ভিকারুননিসা নুন স্কুল এন্ড কলেজের পরিচালনা পর্ষদের নির্বাচন-২০১৯ এ চূড়ান্ত বিজয়ের লক্ষে অভিভাবকদের দোয়া, সমর্থন ও ভোট প্রত্যাশী।