কাপাসিয়ায় আর্তমানবতার সেবায় স্কুল শিক্ষকের ‘মানবতার ঘর’


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২০ - ০৮:২০:৪৩ অপরাহ্ন

কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধিঃ ’মানবতার ঘর’ অসহায় অবহেলিত মানুষের উপকারের ঘর। দরিদ্র মানুষের জন্য নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের ঘর। যেখানে হতদরিদ্রদের জন্য রয়েছে খাবার। এই ঘরে রাখা খাদ্য ও কাপড় নিজ দায়িত্বে নিয়ে যেতে পারবে যেকোন হতদরিদ্র লোক। গাজীপুরের কাপাসিয়ায় স্কুল শিক্ষকের ব্যক্তিগত উদ্যোগে শুরু করা হয়েছে এমন একটি মানবতার ঘর।

৭ এপ্রিল মঙ্গলবার দুপুরে উপজেলার টোক নয়ন বাজার এলাকায় মানবতার ঘরটি মুঠোফোনে অডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এড. মোঃ আমানত হোসেন খান।
’মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য’ এই স্লোগানকে সঙ্গে নিয়ে সমাজের হতদরিদ্র মানুষের পাশে দাঁড়ানোর প্রয়াসে উজলী দিঘীরপাড় সরকাররি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোমতাজ উদ্দিনের উদ্যোগে শুরু করা মানবতার ঘরে প্রথম দিন ২৫টি অসচ্ছল পরিবার চাল, ডাল, আটা, আলু, রসুনসহ শুকনো খাবার পায়।

এসময় উপস্থিত ছিলেন মানবতার ঘরের প্রধান উদ্যোক্তা মোঃ মমতাজ উদ্দিন, দেবাংশ কুমার পাল বারিন, মোঃ সেলিম, সাংবাদিক নুরুল আমীন সিকদার, আকরাম হোসেন হিরন, আসাদুল্লাহ মাসুম প্রমুখ।

প্রধান উদ্যোক্তা মোমতাজ উদ্দিন বলেন, করোনা ভাইরাসের মহামারী এই সময়ে সারাদেশে মানবতার ঘর স্থাপন করা হলে নিন্ম আয়ের এবং সমাজের অসহায় অবহেলিত মানুষরা কিছুটা হলেও বেঁচে থাকতে পারবে। যার যার সামর্থ্য অনুযায়ী এ ঘরে খাবার রেখে যাবে এবং এগুলো যার প্রয়োজন হবে সে নিয়ে যাবে। অনেক মধ্যবিত্ত পরিবার সহযোগিতা নিতে বিব্রত বোধ করে। তারা সহজেই এখান থেকে তাদের প্রয়োজনীয় জিনিসপত্র নিতে পারবে।  প্রত্যেক অঞ্চলের বিত্তবানরা এমন কাজে এগিয়ে আসলে হতদরিদ্র মানুষরা স্বাচ্ছন্দে সহযোগিতে নিতে পারবে।