কাপাসিয়ার পাবুর স্কুল পেল ‘ইন্টারন্যাশনাল স্কুল অ্যাওয়ার্ড’


» মুহাম্মদ গাজী তারেক রহমান | উত্তরা নিউজ, স্টাফ রিপোর্টার | সর্বশেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০১৯ - ০৮:৪৬:৪৬ অপরাহ্ন

ইন্টারন্যাশনাল স্কুল অ্যাওয়ার্ড ২০১৯ পেল কাপাসিয়া উপজেলার পাবুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ৷ সম্প্রতি ঢাকার রেডিসন হোটেলে আনুষ্ঠানিকভাবে এ অ্যাওয়ার্ড স্কুলের প্রধান শিক্ষক মোছলিমা আক্তার সুইটির কাছে হস্তান্তর করা হয়।

এছাড়াও পৃথক ৩ টি সনদ গ্রহণ করেন তিনি। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষা উপ মন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, বৃটিশ কাউন্সিলের হেড অফ কানেক্টিং ক্লাসরুম মোশাররফ হোসেন তানসেন, বৃটিশ হাইকমিশনের ডেপুটি হাইকমিশনার কানবার হোসাইন, নায়েম ডিজি প্রফেসর আহমেদ সাজ্জাদ রশিদ সহ বৃটিশ কাউন্সিলের কর্মকর্তাগণ।

পাবুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও স্কুল কো-অর্ডিনেটর মোছলিমা আক্তার সুইটি জানান, সম্মানজনক এই অ্যাওয়ার্ড পেতে প্রথমে বৃটিশ কাউন্সিলের সদস্য হয়ে স্কুল অ্যাম্বাসেডরের মাধ্যমে বাংলাদেশ সহ বহির্বিশ্বের পছন্দনীয় স্কুল গুলোর সঙ্গে কানেক্টিং ক্লাসরুম সম্পর্কিত ৭টি প্রজেক্ট নিয়ে শেয়ারিংয়ে অংশগ্রহণ করেন।

সে মোতাবেক নেপাল, লেবানন, শ্রীলঙ্কা, পাকিস্তানের প্রাথমিক ও মাধ্যমিক স্কুলের শিক্ষকদের সঙ্গে ভাষা শিক্ষা, স্থানীয় খেলাধুলা, জাতীয় পতাকা, পুষ্টিকর খাবার, নাচ উৎসব, মাটির খেলনা তৈরি, পরিচ্ছন্নতাসহ মোট ৭টি বিষয় পরস্পর শেয়ারিং করতে হয়েছে।

পাবুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি ও খাদ্য অধিদপ্তরের সাবেক ডিডি মোঃ আতিকুর রহমান সরকার বলেন, এই অর্জনে আমরা অত্যন্ত আনন্দিত। তিনি ২০১৮ সালে উপজেলার শ্রেষ্ঠ শিক্ষক ও ২০১৯ সালে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হিসেবে নির্বাচিত হয়ে স্কুল গৌরবান্বিত করেছেন।