কর্মী ছাঁটাই ও বেতন কাটলো ক্রিকেট অস্ট্রেলিয়া


» উত্তরা নিউজ | অনলাইন রিপোর্ট | সর্বশেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২০ - ১২:২৪:১১ অপরাহ্ন

করোনা ভাইরাসের কারণে স্থবির হয়ে পড়েছে বিশ্ব ক্রীড়াঙ্গন। আয়ের কোনো পথ নেই ক্রিকেট বোর্ডসহ অন্যান্য ফেডারেশনের। তাই বাধ্য হয়েই কর্মী ছাঁটাই করছে তারা। আবার কেউ-কেউ খেলোয়াড়দের বেতনও কাটছে। কিন্তু এভাবে আর কতদিন, তা কেউই জানে না। পরিস্থিতি আরও ভয়াবহ হবার আগেই কর্মী ছাঁটাই শুরু হয়ে গেছে। এবার সেই তালিকায় যোগ হলো ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

এক বিবৃতিতে সিএ জানিয়েছে, শেষ পর্যন্ত বাধ্য হয়েই কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত নেয়া হলো। করোনা ভাইরাসের কারণে আর্থিক পরিস্থিতি খারাপ দিকে যাচ্ছে। ক্রিকেটীয় কার্যক্রম কমে যাওয়ায় বেতন বাঁচাতে ২৭ এপ্রিল থেকে আমরা অধিকাংশ কর্মী ছাঁটাই করছি।

শুধুমাত্র কর্মী ছাঁটাই নয়, ২৭ এপ্রিল থেকে জুন মাসের শেষ পর্যন্ত কর্মকর্তাদের বেতনের ৮০ ভাগ কেটে নেয়ার সিদ্ধান্তও নিয়েছে সিএ। তারা জানায়, কোনো কার্যক্রম না থাকায় বিপুল পরিমাণ রাজস্ব হারানোয় আমরা বাধ্য হচ্ছি কর্মকর্তাদের বেতনের একটি অংশ কেটে নিতে। ২৭ এপ্রিল থেকে চলতি অর্থ বছরের শেষ পর্যন্ত এটি কার্যকর থাকবে।

সিএ আরও জানায়, আমরা আশঙ্কা করছি এই পরিস্থিতি থাকলে আগামী ছয় মাসে ৫০ ভাগ লভ্যাংশ কমবে বোর্ডের। টি-২০ বিশ্বকাপ ও ভারতের সফর নিয়েও আমরা অনেক বেশি উদ্বিগ্ন হয়ে পড়েছি।

এদিকে বোর্ডের মতো বেতন কর্তনের ঘোষণা দিয়েছে অস্ট্রেলিয়ার ঘরোয়া কয়েকটি ক্রিকেট অ্যাসোসিয়েশনও।