করোনা সারাতে গিয়ে ধরা খেলেন নামধারী পীর

তাবিজ দিয়ে করোনা সারাতে গিয়ে ধরা খেলেন নামধারী পীর

» এইচ এম মাহমুদ হাসান | | সর্বশেষ আপডেট: ১৬ মার্চ ২০২০ - ০৮:০৭:১৬ অপরাহ্ন

দিন যতই যাচ্ছে বিশ্বব্যাপী করোনাভাইরাসের আতঙ্ক তত বাড়ছে। আর সেই সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে এ ভাইরাস থেকে পরিত্রাণের উপায় বের করার চেষ্টাও। আর সেই চেষ্টায় সামনে আসছে নানা ধরনের টোটকার কথা ,

ভারতে কেউ কেউ বলছেন, গোমূত্র পান করলেই দূরে থাকবে করোনাভাইরাস। আবার এক ভারতীয় আসবাব প্রস্তুতকারক কোম্পানি করোনা ঠেকাতে আস্ত একটি ম্যাট্রেস তৈরি করে ফেলেছে। এবার করোনভাইরাস থেকে রক্ষা পেতে নতুন টোটকা বাতলে দিলেন আহমেদ সিদ্দিকি নামের এক পীর। তবে এ টোটকার ফলে তাকে পুলিশের হাতে আটকও হতে হয়েছে।

ভারতীয় গণমাধ্যম সংবাদ প্রতিদিন জানায়, উত্তর প্রদেশের সেই পীরের পরামর্শ, একটি বিশেষ তাবিজ ধারণ করলে নাকি করোনাভাইরাস শরীরকে স্পর্শও করতে পারবে না! এভাবে ভুয়া পরামর্শ দিয়ে মানুষকে বিভ্রান্ত করার জন্য গত শনিবার তাকে আটক করেছে লখনৌ থানার পুলিশ।

পুলিশ জানায়, ওই পীরের দাবি, তার কাছে এমন একটি তাবিজ রয়েছে, যা ধারণ করলে করোনাভাইরাস থেকে সুরক্ষিত থাকা সম্ভব। মাত্র ১১ টাকার বিনিময়েই মিলবে সেই তাবিজ। নিজের দোকানের সামনে এই নিয়ে বড় ব্যানারও টাঙিয়ে রাখেন তিনি। যেখানে লেখা, যারা অর্থের অভাবে মাস্ক কিনতে পারছেন না, তারা তাবিজ কিনুন। তাহলেই দূরে থাকবে করোনাভাইরাস। এরপরই তাকে আটক করে পুলিশ। তবে পরে তাকে সতর্ক করে ছেড়ে দেওয়া হয়।

গোটা বিশ্বে ইতিমধ্যেই করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা সাড়ে ছয় হাজার ছাড়িয়েছে। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত চীন ও ইতালি। ভারতেও বাড়ছে আক্রান্তের সংখ্যা। এমন পরিস্থিতিতে করোনা নিধনে সম্প্রতি গোমূত্র পার্টির আয়োজন করেছিল হিন্দু মহাসভা। যা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে অনেক ট্রোলও হয়েছে। তারই মধ্য এবার বাবাজির টোটকায় নতুন করে বিভ্রান্ত সাধারণ মানুষ।