করোনা যুদ্ধের সম্মুখ যোদ্ধাদের স্যালুট জানাই -রুবেল


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ১৩ মে ২০২০ - ১১:৩৬:৫৬ পূর্বাহ্ন

বাংলাদেশে করোনাভাইরাস পরিস্থিতি প্রতিদিন খারাপের দিকে এগিয়ে যাচ্ছে। এ পর্যন্ত দেশে ১৬,৬৬০ জন মানুষ আক্রান্ত হয়েছেন করোনায়। আর মারা গেছেন ২৫০ জন। দেশের এমন বিপর্যয়ে অসহায় অবস্থানে আছে অনেক পরিবার। আর তাদের সহায়তা করতে বাংলাদেশ ক্রিকেট দলের পেসার রুবেল হোসেন শুরু থেকেই সরব ভূমিকা পালন করেছেন।

এছাড়াও শুরু থেকে সচেতনতামূলক বার্তা, হাসপাতালগুলোতে ইনফ্রারেড থার্মোমিটার পৌঁছে দেওয়া। কিংবা নিজ হাতে ত্রাণ পৌঁছে দেওয়া, বাড়ি ভাড়া মওকুফ করা, আবার কখনও অনুপ্রেরণামূলক কথা বলে সবার মনে সাহস জোগানোর চেষ্টা করে যাচ্ছেন রুবেল।

সে ধারাবাহিকতায় এবার আরও একটা অনুপ্রেরণামূলক ভিডিওবার্তা দিয়েছেন রুবেল। যেখানে তিনি ধন্যবাদ জানিয়েছেন করোনা যুদ্ধের সকল সম্মুখ যোদ্ধা-চিকিৎসক, নার্স, পুলিশ, আর্মি, সাংবাদিকদের। জানিয়েছেন, দেশরক্ষায় যারা এখন অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে, তাদের কথা কোনো দিন ভুলবেন না তিনি।

ভিডিওবার্তার ক্যাপশনে জাতীয় দলের এই পেসার লিখেন, ‘দেশকে রক্ষা করার জন্য আপনাদের এই ত্যাগ আমরা কোনদিন ভুলবো না।’

আর ভিডিওতে রুবেল বলেছেন, ‘আজ আমাদের দেশ একটি ভয়াবহ মুহূর্ত পার করছে। এ সংকটময় মুহূর্তে যে সকল যোদ্ধারা তাদের পরিবার, সন্তান, পিতা-মাতা, স্ত্রীর কথা চিন্তা না করে সামনে থেকে আমাদের এ দেশকে রক্ষা করার জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন, তাদের আমার অন্তরের অন্তঃস্থল থেকে জানাই স্যালুট।’

তিনি আরও যোগ করেন, ‘আমি ধন্যবাদ জানাই বাংলাদেশের সকল চিকিৎসক, নার্স, পুলিশ, আর্মি, সাংবাদিকসহ সকল যোদ্ধাদের যারা দেশের জন্য এত বড় ত্যাগ স্বীকার করছেন। আপনাদের এই ত্যাগ আমরা কোনদিন ভুলব না। ধন্যবাদ সবাইকে। ভালো থাকবেন।’

এদিকে দুই দিন আগে তৃতীয়বারের মতো বাগেরহাটের অসহায় মানুষদের খাবার দিয়ে সাহায্য করেছেন রুবেল। প্রথমবার ২১৫ পরিবার এবং দ্বিতীয় ৪৫০ পরিবারকে সহায়তা করেছিলেন রুবেল। সর্বশেষ গত সোমবার আরও ৩৫০ পরিবারকে খাদ্যসামগ্রী দিয়েছেন জাতীয় দলের এ তারকা পেসার।