করোনা ভাইরাস সম্পর্কে কী কী জানা উচিত?


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ১২ মার্চ ২০২০ - ০৩:২১:০৬ অপরাহ্ন

করোনা ভাইরাস কি জিনিষ? – এটা আসলে একধরনের Business Of Fear ! এবং এই ব্যবসায় অনেকেই অংশীদার আছে, যার মধ্যে অন্যতম চীন এবং আমেরিকা।

শুনতে খারাপ লাগলেও, করোনা ভাইরাস একধরনের ব্যবসা ছাড়া আর কিছুই হয়, যেমনটি হয়েছিল ১৯৮৫ সালে, ওই সময় মানুষকে বোঝানোর চেষ্টা চালানো হয়েছিল যে, HIV-এর কারণে AIDS হয়, এবং ওই সময় পেক্ষাপট ছিল আফ্রিকা। ওই ব্যবসায় প্রধান অংশীদার ছিল আমেরিকা এবং ফ্রান্স!

কিন্তু মজাদার ব্যাপার হলো, HIV হলো কৃত্রিম ভাবে ল্যাবরেটরিতে প্রস্তুত ভাইরাস এবং AIDS কোনো ভাইরাল রোগ নয়, এটা একধরনের মেটাবলিক সিন্ড্রোম, যেটা টিউবারকিউলোসিসের কারণেও হতে পারে, এছাড়াও আরোও হাজারও কারণে হতে পারে!

তাহলে HIV-এর কারণেই AIDS হয়, এটা কেনো প্রচার করেছিল আমেরিকা ও ফ্রান্স?

তার কারণ HIV-কে মারার পদ্ধতি একমাত্র এই দুটো দেশের কাছেই আছে, এবং মজার ব্যাপার হলো, আপনার যদি HIV+ ধরা পড়ে, এবং আপনি যদি তৎক্ষণাৎ সময় হাতে থাকতে থাকতে আমেরিকায় চলে যান চিকিৎসার জন্য, তাহলে ধরে নিন, ৯৫% সম্ভবনা আছে যে আপনি বেঁচে যাবেন।

আরোও একটা মজার ব্যাপার হচ্ছে, এসব নিয়ে সচেতনতামূলক ভিডিও বানিয়ে ওদের মুখোশ খোলার চেষ্টা করলে, ইউটিউব থেকে ওই ভিডিওটি সহ চ্যানেলটিও মুছে দেওয়া হয়!

একই জিনিষ হচ্ছে করোনা ভাইরাস নিয়ে!!

তাহলে আপনার কি করা উচিত এখন?

দেখুন, ভাইরাস যেহেতু সংক্রামক, সুতরাং সংক্রমনের হাত থেকে বাঁচতে যা যা করনীয় সব করুন, সাথে বেশি বেশি ডাবের জল সেবন করুন, কমলা এবং বাতাবি লেবু বেশি বেশি খান, রোজ নিয়মমাফিক জল অতি অবশ্যই সেবন করুন।

যদি আপনি এই ভাইরাসে আক্রান্ত হয়ে পড়েন, তাহলে কি করবেন?

দেখুন, করোনা ভাইরাস আপনার শরীরে ঢুকেছে, কারণ আপনার ইমিউনিটি ক্ষমতা দূর্বল আছে, এই অবস্থায় করোনা ভাইরাসকে মারান জন্য খবরদার antipyretic medicine গ্রহণ করবেন না, তাহলে আপনার ইমিউনো সিস্টেম আরোও দূর্বল হয়ে যাবে, এবং খুব তাড়াতাড়িই টেঁসে যাবেন!

বরং নিজের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করার চেষ্টা অব্যাহত রাখুন।