করোনা বিস্তাররোধে সাতাউক খেলার মাঠে পুলিশের বাঁধা


» শিপার মাহমুদ (জুম্মান) | স্টাফ রিপোর্টার, উত্তরা নিউজ | সর্বশেষ আপডেট: ০২ এপ্রিল ২০২০ - ০৪:২৬:৪০ অপরাহ্ন

করোনা ভাইরাসের বিস্তাররোধে সামাজিক দূরত্ব বজায় রাখতে লাখাই উপজেলার সাতাউক গ্রামে ক্রিকেট খেলা চলাকালীন সময়ে পুলিশের বাঁধা ও দুটি মটরবাইক আটক করা হয়।

আজ দুপুর ১টায় সাতাউক খেলার মাঠে ক্রিকেট খেলা চলছিল। খেলা চলাকালীন সময়ে লাখাই থানার এসআই শ্রী অঞ্জন কুমার দেব-এর নেতৃত্বে পুলিশের একটি টিম সেখানে উপস্থিত হন। পুলিশের উপস্থিতি দেখতে পেয়ে মাঠ থেকে খেলোয়াড় ও দর্শক পালানোর জন্য ছুটাছুটি করতে থাকেন। মুহূর্তেই মাঠ ফাঁকা হয়ে যায়। এসময় পুলিশ মাঠ থেকে দুটি মটর সাইকেল আটক করেন।

পরে সাতাউক ৮নং ওয়ার্ডের মেম্বার জালাল আহমেদের উপস্থিতিতে মাঠে খেলাধুলা না করা শর্তে বাইক দুটিকে ছেড়ে দেয়া হয়।

এসময় এসআই অঞ্জন কুমার দেব বলেন, করোনাভাইরাসের কারণে সারাদেশে একটি জরুরি অবস্থা চলতেছে। বাংলাদেশ সরকার জনসচেতনতার জন্য নানা কর্মসূচি ঘোষণা করছে। এমন পরিস্থিতিতে যদি এভাবে জনসমাগম, আড্ডা, খেলাধুলা চলতে থাকে তাহলে করোনার মহামারি থেকে কেউই রক্ষা পাবেন না। এসময় তিনি এলাকার খেলাধুলা ও সামাজিক দূরত্ব বজায় রাখতে মেম্বার ও মুরুব্বিদের তৎপরতায় এগিয়ে আসতে বলেন।

তিনি আরও বলেন, করোনায় পরিবারের একজন আক্রান্ত হলে আপনিও আক্রান্ত হওয়ার সম্ভাবনা রয়েছে। অতএব কোনভাবেই এলোপাথাড়ি চলাফেলা করা যাবে না। যদি কেউ যদি নিয়ন ভঙ্গ করে খেলাধুলা কিংবা জনসমাগম তৈরী করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।