করোনা প্রতিরোধে ডিএনসিসির বিভিন্ন কর্মসূচি গ্রহণ


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ২১ মার্চ ২০২০ - ০৭:৫৬:০১ অপরাহ্ন

করোনা ভাইরাস প্রতিরোধে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। আজ শনিবার বেলা ১১টায় উত্তরা কমিউনিটি সেন্টারে প্যানেল মেয়র মোঃ জামাল মোস্তফা সভাপতিত্বে এবং নবনির্বাচিত মেয়র মোঃ আতিকুল ইসলামের উপস্থিতিতে এক সভায় এ সব কর্মসূচি হাতে নেওয়া হয়।

কর্মসূচিগুলো হচ্ছে – প্রতিটি ওয়ার্ডে কাউন্সিলরের নেতৃত্বে ৫ সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করা। এ কমিটি প্রতিটি ওয়ার্ডে যাদের কোয়ারেন্টাইনে থাকার কথা তারা তা মেনে চলছে কিনা নিশ্চিত করবে। কারো কোয়ারেন্টাইনে থাকার কথা থাকলে তিনি যদি তা মেনে না চলেন প্রয়োজনে সংশ্লিষ্ট আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে জরিমানা এমনকি বাড়ি সিলড করে দেওয়া হতে পারে।

ওয়ার্ডের কোথাও জনসমাগম যেন না হয় তা নিশ্চিত করা। প্রতিটি ওয়ার্ডে পথচারীদের জন্য সাবান, পানি দিয়ে হাত ধোয়ার ব্যবস্থা করবে। প্রতিটি ওয়ার্ডের পরিচ্ছন্নতা কর্মী এবং মশককর্মীগণ রাস্তাঘাটে জীবাণুনাশক তরল ছিটাবে। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখার জন্য ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা।

সভায় অন্যান্যের মধ্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আব্দুল হাই, সচিব মোজাম্মেল হক, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মুহাঃ আমিরুল ইসলাম, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর এমন মঞ্জুর হোসেন, ওয়ার্ড কাউন্সিলর মোঃ আফছার উদ্দিন খান, মোঃ শরীফুর রহমান, মোঃ ফরিদ আহমেদ, জাহাঙ্গীর হোসেন, মোঃ শফিকুল, সংরক্ষিত আসনের কাউন্সিলর জাকিয়া সুলতানা প্রমুখ উপস্থিত ছিলেন।

পরবর্তীতে আজ শনিবার দুপুর একটায় মহাখালী বাস টার্মিনাল এবং গাবতলী আন্তঃজেলা বাস ছাড়ার পূর্বে বাসের ভেতরে জীবাণুনাশক স্প্রে করার কর্মসূচি উদ্বোধন করা হয়। মহাখালী ও গাবতলী থেকে প্রতিটি বাস ছাড়ার পূর্বে ডিএনসিসি কর্তৃক আবশ্যিকভাবে জীবাণুনাশক দ্বারা স্প্রে করা হবে।

জীবাণুনাশক স্প্রে কর্মসূচির উদ্বোধন করেন প্যানেল মেয়র মোঃ জামাল মোস্তফা। এসময় উপস্থিত ছিলেন প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আব্দুল হাই এবং প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মমিনুর রহমান মামুন।