করোনা দুনিয়ার মানুষের কর্মফল- লিখন রাজ


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ১৯ মার্চ ২০২০ - ০৪:৪৪:০৪ অপরাহ্ন

আপনি বিশ্বাস করুন আর নাই করুন, আমি বিশ্বাস করি করোনা ভাইরাস আল্লাহ-তায়ালা কতৃক একটি গজব যা দুনিয়ার মানুষের কর্মফল।

হাশরের দিন পরিস্থিতি এমন হবে যে কেউ কাউকে চিনবে না, কেউ সাহায্য করবে না, এমনকি বাবা-মা ও না। হুজুরদের এইসব কথা শুনে আমরা অবাক হতাম, বিশ্বাস করতে কষ্ট হত। কিন্তু আজ দুনিয়াতেই তার নমুনা দেখতে পাচ্ছি। করোানায় আক্রান্ত মানুষের পাশে বাবা-মা যাচ্ছে না, সন্তান যাচ্ছে না, স্ত্রী যাচ্ছে না। মরার পর লাশ গোসল দিচ্ছে না, পরিবারের লোকজন কবর দিতে পারছে না, এমনকি লাশ দেখতেও পারছে না। শুধু একটি/দুটি দেশে নয়, বিশ্বজুড়ে দেশে দেশে শত শত মানুষ মারা যাচ্ছে।

গজব ছাড়া কোন সাধারণ রোগ এভাবে সারা বিশ্বে ছড়িয়ে পরার কথা না। ভুমিকম্পের ঝাকুনী থেকে মানুষ যেমন সাবধান হয়, আমার বিশ্বাস করোনা থেকেও বিশ্ব একটি শিক্ষা নিবে। কোথায় আজ বিশ্বের ১৫ হাজার পারমানবিক হাজার হাজার মিসাইল লক্ষ্য লক্ষ্য সৈন্য শক্তিধর নেতারা অসহায় পুরো দুনিয়া অসহায়! একদিন ইসরাফিল (আঃ) এর শিংগার ফুৎকারে দুনিয়া তুলার মত উরবে এটাই সত্য আর সব মিথ্যা – এক মাত্র আল্লাহ্‌ ছাড়া আমাদের কোন ডাঃ এর ক্ষমতা নেই আমাদের এই করোনা থেকে রক্ষা করার।

করোনা থেকে বেচে থাকার উপায়! প্রতিদিন ৫ ওয়াক্ত নামাজ, বিশ্বজুড়ে দুর্বলের উপর অত্যাচার, অবিচার, জুলুম-নির্যাতন, মিথ্যা কথা বলা, মিথ্যা শাক্ষী দেওয়া, ক্ষমতার অপব্যাবহার করা থেকে নিজেকে বিরত রাখতে হবে। ইনশাআল্লাহ আল্লাহ্‌ আমাদের করোনা থেকে হেফাজত করবেন (আমিন)।