করোনা চিকিৎসার ব্যাপারে উদাসীনতা দেখছে ড্যাব


» উত্তরা নিউজ | অনলাইন রিপোর্ট | সর্বশেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২০ - ১১:২২:৩৪ পূর্বাহ্ন

করোনা চিকিৎসার ব্যাপারে সরকারের উদাসীনতা পরিলক্ষিত হচ্ছে বলে দাবি করেছে বিএনপিপন্থী চিকিৎসকদের সংগঠন ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)। সংগঠনের কেন্দ্রীয় কার্যকরী কমিটির সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদ এবং মহাসচিব ডা. মো. আব্দুস সালাম এক যৌথ বিবৃতিতে বিষয়টি উল্লেখ করেছেন।

বিবৃতিতে তারা বলেন, বিশ্বে মহামারী করোনা ভইরাসের করাল গ্রাসে ইতোমধ্যে ৫০ হাজার মানুষ প্রাণ হারিয়েছে এবং আক্রান্ত হয়েছে প্রায় ৯ লাখ। বিভিন্ন দেশ তাদের সর্বশক্তি নিয়োগ করেছে এই মহাবিপর্যয় থেকে রক্ষা পাওয়ার জন্য। কিন্তু বাংলাদেশ সরকার নির্বিকার, তাদের কার্যক্রম কাগজে কলমে, মাঠ পর্যায়ে দেরিতে হলেও আইসোলেশন বা কোয়ারেন্টাইনের চেষ্টা করলেও রোগী সনাক্তকরণ বা চিকিৎসার ব্যপারে চরম উদাসীনতা পরিলক্ষিত হচ্ছে। শুরু থেকে যথাযথ গুরুত্ব সহকারে বিবেচনা না করায় ধীরে ধীরে চরম জটিল রূপ ধারণ করেছে।

অনতিবিলম্বে চিকিৎসা সেবা প্রদানকারীদের ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী (পিপিই, মাস্ক এন-৯৫) সরবরাহের জোর দাবিও জানানো হয়েছে বিবৃতিতে। একইসঙ্গে অভিযোগ করা হয়, বিশ্ব করোনা পরিস্থিতি পরিলক্ষণ করলে স্পষ্ট প্রতীয়মান হয় বাংলাদেশ সরকার করোনা আক্রান্তের সংখ্যা নিয়ে গোপনীয়তার আশ্রয় নিচ্ছে।