করোনায় সামাজিক দুরত্ব বজায় রেখে কর্মহীন মানুষদের ত্রাণের জন্য মানববন্ধন


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২০ - ১১:৪৯:১০ পূর্বাহ্ন

আল মাসুদ, পঞ্চগড় জেলা প্রতিনিধিঃ কোবিট-১৯ করোনা ভাইরাসের কবলে বিশ্ব যখন থমথমে বিরাজ করছে ঠিক এসময় সরকারের সঠিক নির্দেশনা লকডাউন না মেনে পঞ্চগড় জেলার হত দরিদ্র ভিক্ষুক এবং কর্মহীন সাধারণ মানুষ ত্রাণের জন্য মুখে কালো কাপড় বেধেঁ মানববন্ধন করেছে।
বধুবার সকালে পঞ্চগড় শেরে-বাংলা ও চৌরঙ্গি মোড়ে পঞ্চগড় জেলা বাসীর উদ্দেগ্যে স্থানীয় রাজা পাট ডাঙ্গা প্রকল্প আশ্রয়ণের সকল হত দরিদ্র, ভিক্ষুক , মুক্তিযোদ্ধা ও কর্মহীন সহ বিভিন্ন শ্রেণীর পেশার  সাধারণ মানুষ অংশ গ্রহন করেন।
এসময় রাজা পাট ডাঙ্গা আশ্রয়ণে বসবাস কারী মুক্তিযোদ্ধা সহিদুল ইসলাম মানববন্ধন অংশ গ্রহনে তার বক্তব্যে তিনি বলেন আমি পঞ্চগড় জেলা প্রশাসকের সাথে ত্রাণের জন্য যোগাযোগ করলে তিনি বিভিন্ন ব্যাস্ততা দেখিয়ে কোন সহযোগিতা না করে বলে পরে কথা হবে এর আমি নিরুপায় হয়ে কে,এম তারিকুল ইসলাম রংপুর বিভাগীয় কমিশনার মহদয়ের কাছে ফোন দেই পরবর্তিত্বে সাময়িক সহযোগীতা পাই।
এদিকে ভিক্ষুক আমেনা (৬৫) আবেগ ভারাক্রান্ত মনে তিনি বলেন কাজ কর্ম নাই বাড়িতে বসে আসি একটি মাত্র ছেলে খাওয়া দিতে পারে না তাই বাড়ি বাড়ি ভিক্ষা করে খেতে হয়। করোনার কারণে বাড়িতে বাড়িতে ভিক্ষা চাইতে গেলে করোনার ভয়ে তারিয়ে দেয় এ ভাবে কি করে জীবন চলবে সরকারী ভাবে কোন প্রকার ত্রাণ পাইনি।
কর্মহীন লকডাউনে থাকা ক্ষুদ্র ব্যবসায়ী ইমরান তিনি জানান, ডিলারের মাধ্যমে দশ টাকার চাল কিনতে গেলে অনেক বড় লাইন অতিক্রম করে চাল কিনতে হয় সে চাল খাওয়ারও অনুপযোগী। ডিলাররা জানায় বরাদ্দ কৃত চাল আমরা সবাইকে দিতে পারি না যে পরিমাণ লোকের অংশ গ্রহন থাকে তাতে অনেকে ঘুরে যায়।
মানববন্ধনে অংশ নেওয়া আরও অনেকেই অভিযোগ করে বলেন স্বজন প্রীতি ও ত্রাণ সামগ্রী বিতরণের সমন্বয় না থাকায় সাধারণ মানুষের বৈষম্যের শিকার হচ্ছে এবং জেলা প্রশানসের ত্রান বিতরণের সময় ফোটোসিয়েশনে করে বলে অভিযোগ করেছেন স্থানীয় সর্ব সাধারণ।
হত দরিদ্র ও কর্মহীন সর্বসাধারণ মানুষদের ত্রাণের বিষয় জানতে চাইলে পঞ্চগড় জেলা প্রশাসক সাবিনা ইয়ামিন এব্যাপারে তিনি জানান, এ ভাবে একত্রিত হয়ে মানববন্ধন করা বেআইনি আপনারা উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে যোগাযোগ করুণ তিনি বাড়িতে বাড়িতে ত্রাণ পৌছিয়ে দিবেন এদিকে অনেকে অভিযোগ করে বলেন নির্বাহী কর্মকর্তাকে ফোন করলে তিনি ধরেন না।
মানববন্ধন চলাকালিন সমাবেশে বক্তব্য রাখেন পঞ্চগড় জেলা প্রেস ক্লাবের সভাপতি মোঃ আনিজ প্রধান , উপজেলা ভাইস চেয়ারম্যান কাজি আল তারিক ,সাধারণ সম্পাদক জেলা প্রেস ক্লাব পঞ্চগড় মোঃ শাহাজালাল, কলেজ শিক্ষক মোঃ আব্দুল কাদের, সাংবাদিক মোঃ রাশেদু জ্জামান রাশেদ, রহিম সময় টিভি, স ম্রাট,পৌর যুবলীগ সভাপতি হামিদুর রহমান হাসনাত প্রমুখ।