করোনায় সচেতনতা বাড়াতে কাজ করবে ১৪ দল: আমু


» এইচ এম মাহমুদ হাসান | | সর্বশেষ আপডেট: ০৯ জুলাই ২০২০ - ১২:২৬:১০ অপরাহ্ন

করোনা প্রাদুর্ভাবের মধ্যে ১৪ দলীয় জোটের সমন্বয়ক ও মুখপাত্রের দায়িত্ব পেয়ে আমির হোসেন আমু বলেছেন, এই মুহূর্তে জোটটি মানুষের মধ্যে স্বাস্থ্যবিধি মানাতে সচেতনতা তৈরিতে নজর দিতে চায়। সেই লক্ষ্য বাস্তবায়নে কাজ শুরু করবেন তিনি।

আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের সমন্বয়ক ও মুখপাত্রের দায়িত্ব দেওয়া হয়েছে দলটির প্রবীণ নেতা ও উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমুকে।  এর আগে এই দায়িত্বে ছিলেন মোহাম্মদ নাসিম।  কিন্তু গত ১৩ জুন তিনি মারা যান।

বুধবার (০৮ জুলাই) রাজধানীর সংসদ ভবন এলাকায় নিজের সরকারি বাসভবনে সংবাদ সম্মেলনে ১৪ দলের সমন্বয়ক এবং মুখপাত্র হিসাবে আমির হোসেন আমুর নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

দায়িত্ব পেয়ে বিকেলে এক প্রতিক্রিয়ায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান আমির হোসেন আমু।

তিনি বলেন, ‘দীর্ঘদিন ১৪ দলের সঙ্গে কাজ করেছি। এই জোট যখন সৃষ্টি হয় সেই সময়ে থেকে আমি সম্পৃক্ত।  সরকারবিরোধী কঠোর আন্দোলনে ওতোপ্রোতভাবে জড়িত ছিলাম। আজকে সেই পুরনো দিনে নতুন করে সম্পৃক্ত হওয়ার যে সুযোগ প্রধানমন্ত্রী দিয়েছেন তার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।’

করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে নির্দেশনা দিয়েছেন ১৪ দলীয় জোট তা বাস্তবায়নে কাজ করবে জানিয়ে জোটের নতুন এই মুখপাত্র বলেন, ‘শেখ হাসিনার নেতৃত্বেই ১৪ দল সৃষ্টি হয়েছিলো। তিনিই ১৪ দলের নেতা। তার রাজনৈতিক দৃষ্টিভঙ্গি আমরা বিভিন্ন সময়ে বাস্তবায়ন করেছি। যৌথ কর্মসূচি তিনি যেটা দিয়েছেন আন্দোলন সংগ্রামে আমরা সেটি বাস্তবায়ন করেছি।’

এ সময় ১৪ দলের সাবেক মুখপাত্র প্রয়াত আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের জন্য সমবেদনা জানানো হয়।

আমু বলেন, ‘তাকে হারিয়ে ১৪ দলের অনেক ক্ষতি হয়েছে।  চেষ্টা করবো সেই ক্ষতি পূরণ করতে।’