করোনায় প্রাণ হারালেন রিয়ালের সাবেক সহ সভাপতি


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ০৭ মে ২০২০ - ১২:৫৮:৫০ অপরাহ্ন

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২১ মার্চ মৃত্যুবরণ করেছিলেন রিয়াল মাদ্রিদের সাবেক সভাপতি ৭৬ বছর বয়সী লরেঞ্জো স্যাঞ্জ। এবার করোনাভাইরাসের মৃত্যুর মিছিলে যোগ দিলেন আরেক রিয়াল কর্মকর্তা।

৪০ দিন করোনাভাইরাসের সঙ্গে যুদ্ধ করে প্রাণ হারালেন অ্যামাডোর সুয়ারেজ ভিয়া। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৬ বছর। তিনি ছিলেন রিয়ালের সাবেক সহ সভাপতি। র‌্যামন কালদেরনের সময়কালে এই দায়িত্বে ছিলেন তিনি। ২০০৬ থেকে ২০০৯ সাল পর্যন্ত ৩ বছর এই দায়িত্ব সামলিয়েছেন অ্যামাডোর।

১৯৪৪ সালের ১২ ফ্রেব্রুয়ারি স্পেনের হুয়েলভায় জন্মগ্রহণ করেন অ্যামাডোর। এরপরে চলে যান সান সেবাস্তিয়ানে। থাকতেন সেখানেই। ১৯৬৪ সালে রিয়াল মাদ্রিদের সদস্যপদ পান তিনি।

রিয়ালের সাবেক সহ সভাপতির দায়িত্ব পালন করা অ্যামাডোর ছিলেন একজন সফল উদ্যোক্তা। ২০০৩ সালে এর জন্য বিজনেস ফেডারেশন কর্তৃক পুরস্কারও লাভ করেন। এছাড়াও মাছের ব্যবসা ছিল তাঁর। পুরো বিশ্বেই মাছ রপ্তানি করতেন তিনি। আর এই কাজে তাঁর ২৭টি ভেসেল ভাসতো সাগরে।

রিয়ালের এই দুই কর্মকর্তা ছাড়াও এর আগে আরেক সাবেক সভাপতি ফার্নান্দো মার্টিন আলভারেজ করোনায় খুবই সঙ্কটাপন্ন অবস্থায় চলে গিয়েছিলেন। যদিও পরে মৃত্যুর দরজা থেকে ফেরেন তিনি। স্পেনে ইতিমধ্যে আড়াই লাখের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মারা গেছেন ২৫ হাজার ৮৫৭ জনের।