কওমি চেতনা আমি সবসময় ধারণ করেছি এবং ভবিষ্যতেও করব

উত্তরা নিউজ টোয়েন্টিফর ডটকম: ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহ বলেছেন, কওমি মাদরাসার ছাত্রদের যোগ্যতা অন্য ধারার শিক্ষার্থীদের চেয়ে কোনো অংশে কম নয়, বরং ক্ষেত্র বিশেষে বেশি। তিনি বলেন, কওমি মাদরাসার সঙ্গে আমার সম্পর্ক দীর্ঘদিনের। আমার শিক্ষাজীবন শুরু হয়েছিল কওমি মাদরাসায় পড়াশুনার মধ্য দিয়ে। সে শিক্ষার চেতনা আমি সবসময় ধারণ করেছি এবং ভবিষ্যতেও করব।

শুক্রবার (২৯ মার্চ) বাদ জুমা চট্টগ্রামের পটিয়ায় আল জামেয়াতুল অ্যারাবিয়াতুল ইসলামিয়ার দাওরায়ে হাদিসের সমাপনী বর্ষের ছাত্রদের সৌজন্যে আয়োজিত এছলাহী জোড় : ৯৮তম খতমে বোখারি ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় শেখ মোহাম্মদ আব্দুল্লাহ এসব কথা ব‌লেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী কওমি মাদরাসার ওলামায়ে কেরাম এবং শিক্ষার্থীদের দীর্ঘদিনের দাবি তাদের শিক্ষা সনদের স্বীকৃত প্রদানের মাধ্যমে যে যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেছেন তার জন্য ইতিহাসে তিনি স্মরণীয় হয়ে থাকবেন।

তিনি বলেন, কওমি মাদরাসার ছাত্র, শিক্ষকসহ ওলামায়ে কেরামদের উন্নয়নে আমার আন্তরিক প্রচেষ্টা অব্যাহত থাকবে, ইনশাআল্লাহ।

অনুষ্ঠানে মাদরাসার মোহতামিম আল্লামা শাহ মো. আবু তৈয়ব সমাপনী বর্ষের ছাত্রদের বোখারি শরীফের শেষ ছবক প্রদান করে দেশের কল্যাণে দোয়া ও মোনাজাত করেন।

ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসাইন এসব তথ্য জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: