উত্তরা নিউজ উত্তরা নিউজ
অনলাইন রিপোর্ট


‘এ’ দলে আফগানিস্তানের বিপক্ষে রকিবুল-ইমরুল






আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে দুটি আনঅফিসিয়াল টেস্ট ও পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য বাংলাদেশ ‘এ’ দলে ডাক পেয়েছেন রকিবুল হাসান ও ইমরুল কায়েস। অভিজ্ঞদের সঙ্গে আছেন নাঈম শেখ, সুমন খান, তানভীর ইসলামের মতো তরুণরাও।

ঘরোয়া ক্রিকেটে বরাবরই সফল রকিবুল। ঢাকা প্রিমিয়ার লিগের সবশেষ আসরটাও কেটেছে দারুণ। নিজের সামর্থ্য দেখানোর আরেকটি সুযোগ পেলেন অভিজ্ঞ এই মিডল অর্ডার ব্যাটসম্যান। নিজেদের দাবি জানিয়ে রাখার সুযোগ জাতীয় দলে জায়গা হারানো ইমরুল ও এনামুল হকের সামনেও।

ঢাকা প্রিমিয়ার লিগের গত আসরের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক নাঈম শেখ প্রথমবারের মতো ডাক পেয়েছেন ‘এ’ দলে। তরুণ পেসার সুমন, ইফরান হোসেন ও বাঁহাতি স্পিনার তানভীরও দ্বিতীয় সেরা দলে ডাক পেলেন এই প্রথম।

কামরুল ইসলাম রাব্বি, সানজামুল ইসলাম, জাকির হাসান, আফিফ হোসেন, তানবীর হায়দার চৌধুরীর আছে জাতীয় দলে খেলার অভিজ্ঞতা। টানা ভালো খেলে যাওয়া জাকের আলী, সালাউদ্দিন শাকিলদের সামনে সুযোগ নিজেদের সামর্থ্য প্রমাণের।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে আগামি শুক্রবার শুরু হবে প্রথম চার দিনের ম্যাচ। ১২ জুলাই চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে দ্বিতীয় ও শেষ চার দিনের ম্যাচ। এই মাঠেই ১৯, ২১ ও ২৪ জুলাই হবে প্রথম তিন ওয়ানডে। সাভারের বিকেএসপিতে ২৭ ও ২৯ জুলাই হবে শেষ ওয়ানডে।

বাংলাদেশ এ দল: ইমরুল কায়েস, এনামুল হক, নাঈম শেখ, জাকির হাসান, আফিফ হাসান, রকিবুল হাসান, তানবীর হায়দার চৌধুরী, জাকের আলী, সালাউদ্দিন শাকিল, কামরুল ইসলাম রাব্বি, ইফরান হোসেন, সানজামুল ইসলাম, সুমন খান, তানভীর ইসলাম।