জ্ঞান ও সত্যের সন্ধানে “শুদ্ধপীঠ”

এরশাদ হোসেন বিজয়ঃ লোভ, হিংসা ও ক্ষোভকে ত্যাগ করে, প্রশান্ত চিত্তে সত্যকে আঁকড়ে ধরে থাকতে পারলেই কেবল শুদ্ধতার আঙ্গিনায় প্রবেশ করা সম্ভব ।
পারিবারিক জীবন থেকে শুরু করে সমাজ ও রাষ্ট্রের প্রায় প্রতিটি রন্ধ্রে রন্ধ্রে অনুপ্রবেশ করেছে অনৈতিকতা।

কবি  ইন্তেখাব আলম শুদ্ধের সভাপতিত্বে নিয়মিত অনুষ্ঠান “শুদ্ধপীঠ” (এসো জ্ঞান ও সত্যের সন্ধানে) প্রতি শুক্রবার বিকাল ৫ টায় অনুষ্ঠিত হয় যা শুদ্ধ টিভি সরাসরি ও অনলাইনে প্রচারিত হয় ।

অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আধুনিক বাংলা সাহিত্যের অন্যতম প্রধান কবি ও শুদ্ধ টিভির উপদেষ্টা কবি আল মুজাহিদী ।

আলোচনা ও স্বরচিত কবিতা পাঠ  করেন অধ্যাপক ইঞ্জিনিয়ার ড. কবি এ কে এম আবু রায়হান, কবি শাহ্জাহান আলী ভূঁইয়া, খুঁদে কবি সাদাত মুহাম্মদ বিন ইন্তেখাব, কবি জেসমীন নুর প্রিয়াংকা, কবি মোঃ ওবায়দুল ইসলাম ও কবি কিরণ মোরশেদ ।
আলোচনায় উঠে আসে বর্তমান সামাজিক অবক্ষয়ের চিত্র, যেখানে বিশেষ করে নারী ও শিশুরা মোটেও নিরাপদ নয় বলে আলোচকরা মনে করেন। এ অবস্থা থেকে অবসান পেতে হলে আইনের সঠিক প্রয়োগ ও জনগণের মধ্যে সচেতনতা বৃদ্ধির বিকল্প নেই বলে বিজ্ঞ আলোচকগণ মনে করেন ।

অনুষ্ঠানের সভাপতি কবি ইন্তেখাব আলম শুদ্ধ সকলের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা এবং সুস্বাস্থ্য ও শান্তিময় জীবন কামনা করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন ।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: