এসএসসি পাশ শিক্ষার্থীদের প্রতি অধ্যক্ষ নাসির উদ্দীন বাবুলের শুভেচ্ছা

এসএসসি উত্তীর্ণদের কারিগরি শিক্ষা অর্জনের সুযোগ

» মুহাম্মদ গাজী তারেক রহমান | উত্তরা নিউজ, স্টাফ রিপোর্টার | সর্বশেষ আপডেট: ৩১ মে ২০২০ - ১০:৫৫:৫৬ অপরাহ্ন

বাংলাদেশ কাারিগরি শিক্ষাবোর্ডের অধীনে উত্তরার স্বনামধন্য বিদ্যাপীঠ মমতাজ উদ্দিন বিজনেস ম্যানেজমেন্ট কলেজ হতে এবারের এসএসসি ভোকেশনাল শাখা হতে অংশ নেয়া শিক্ষার্থীরা গতবারের ন্যায় ভালো ফলাফল অর্জন করেছে।

গতবারের ন্যায় এবারও পাশের হার অটুট থাকায় সকল শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের অভিনন্দন জানিয়েছেন শিক্ষা প্রতিষ্ঠানটির অধ্যক্ষ নাসির উদ্দিন বাবুল।

এ বিষয়ে উত্তরা নিউজকে তিনি বলেন, ‘আমাদের শিক্ষার্থীরা সত্যিকার অর্থেই দেশের সম্পদ। নির্দিষ্ট বিষয়ের উপর কারিগরি দক্ষতা অর্জনের পাশাপাশি সমমানের পরীক্ষায় অত্যন্ত সফলতার সাথে উত্তীর্ণ হওয়াটা কষ্টসাধ্য হলেও সেটি সম্ভব করেছে মমতাজ উদ্দিন বিএম কলেজের মেধাবীরা। এজন্য সকল শিক্ষার্থীর প্রতি অনেক অনেক শুভকামনা রইল।’

তিনি আরও বলেন, এসএসসি’র পর শিক্ষার্থীরা আমাদের বিএম শাখায় একাদশ-দ্বাদশ শ্রেণিতে পড়াশুনার মাধ্যমে নিজেদেরকে এগিয়ে নিতে আরও একধাপ প্রয়াস পাবে। তাই প্রতিযোগিতার আগামীর বিশ্বে কারিগরি শিক্ষার গুরুত্ব অপরিসীম।

অভিভাবকদের প্রতি তিনি বলেন, ‘সন্তানরা যদি নির্দিষ্ট বিষয়ের উপর কারিগরি দক্ষতা অর্জন করে তাহলে তাদেরকে আর বেকার থাকতে হবেনা। আর এই বিষয়টি নিশ্চিত করে কারিগরি শিক্ষা ব্যবস্থা। আর উত্তরাতে কারিগরি শিক্ষায় শিক্ষিত হওয়ার শ্রেষ্ঠ বিদ্যাপীঠ মমতাজ উদ্দিন বিজনেস ম্যানেজমেন্ট কলেজ। যা এবারের এসএসসি উত্তীর্ণ শিক্ষার্থীদের ভর্তির সু-ব্যবস্থা রয়েছে। ’