এমপির নামে ভুয়া অশ্লীল ভিডিও প্রকাশ; গ্রেফতার ২


» উত্তরা নিউজ | অনলাইন রিপোর্ট | সর্বশেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০১৯ - ০৫:৫৬:২৫ অপরাহ্ন

বরিশাল-৪ আসনের সংসদ সদস্য পংকজ নাথের ভুয়া অশ্লীল ভিডিও প্রকাশ করার অভিযোগে দুজনকে গ্রেফতার করেছে ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগের ডিজিটাল ফরেনসিক টিম।

শনিবার ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেসন্স বিভাগ জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছে।

ডিএমপি জানায়, বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দিবাগত রাতে জয়পুরহাট থেকে তাদের গ্রেফতার করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে তিনটি মোবাইল ফোন জব্দ করে সাইবার পুলিশ।

গ্রেফতাররা হলেন- মো. আমান হাসান শিপন (২৩) ও মো. মেসবাহুল ইসলাম ওরফে মেসবাহ (২৭)।

ডিএমপির সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগ জানায়, গ্রেফতাররা বরিশাল-৪ আসনের সংসদ সদস্য পংকজ নাথকে রাজনৈতিক ও সামাজিকভাবে হেয়প্রতিপন্ন করার জন্য তার নাম ও ছবি যুক্ত করে অশ্লীল ভিডিও তৈরি এবং ছদ্মনামে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করে।

ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগের ডিজিটাল ফরেনসিক টিম বেশ কয়েক দিন ধরে সোশ্যাল মিডিয়া মনিটরিং এবং গোয়েন্দা তৎপরতার মাধ্যমে অপরাধীদের শনাক্ত করে ও পরে তাদের গ্রেফতার করে।

এর আগে ভুয়া ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ ও তা ভাইরাল হওয়ার পর ধানমন্ডি মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়। গ্রেফতারদের আদালতের মাধ্যমে বিজ্ঞাসাবাদের জন্য তিনদিনের রিমান্ডে নেয়া হয়েছে।

উত্তরা নিউজ/এস,এম,জেড