এবি ডি ভিলিয়ার্স জাতীয় দলে ফেরার পথেই ছিলেন কিন্তু…


» এইচ এম মাহমুদ হাসান | | সর্বশেষ আপডেট: ২৩ জুলাই ২০২০ - ০১:০৪:২৩ অপরাহ্ন

গত ডিসেম্বর থেকেই গুঞ্জন শোনা যাচ্ছিল, যেকোন মূল্যে এবি ডি ভিলিয়ার্সকে জাতীয় দলে ফেরাবে দক্ষিণ আফ্রিকা। বিশেষ করে নতুন হেড কোচ মার্ক বাউচার ও তখনকার অধিনায়ক ফাফ ডু প্লেসিসের আগ্রহ ছিল অন্য সবার চেয়ে বেশি। তাদের আশা ছিলো চলতি বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভিলিয়ার্সকে দলে রাখার।

কিন্তু করোনাভাইরাসের কারণে এক বছর পিছিয়ে গেছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ফলে অনিশ্চিত হয়ে পড়েছে ডি ভিলিয়ার্সের ফেরা। বর্তমান টি-টোয়েন্টি অধিনায়ক কুইন্টন ডি কক জানিয়েছেন, জাতীয় দলে ফেরার পথেই ছিলেন সাবেক অধিনায়ক ভিলিয়ার্স, কিন্তু পরিস্থিতি চলে গেলো প্রতিকূলে।

স্টার স্পোর্টসের ক্রিকেট কানেক্টেড শো’তে ডি কক বলেছেন, ‘অবশ্যই সে (ডি ভিলিয়ার্স) জাতীয় দলে ফেরার পথে ছিল। যদি ফিট থাকে, তাহলে তাকে দলে রাখতে আমি আনন্দিত হবো। আমার মতে, বিশ্বের যেকোন দল এবি ডি ভিলিয়ার্সকে তাদের দলে পেতে চাইবে। যখন আমরা তাকে নেয়ার চেষ্টায় আছি, তখন একইসঙ্গে আমাদের দেখতে হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ ঠিক কবে হয়।’

চলতি বছরের শুরুতে অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগে খেলার সময় টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়ে দলে ফেরার ব্যাপারে খানিক আভাস দিয়েছিলেন ডি ভিলিয়ার্স নিজেও। তখন এ বিষয়ে কথা হয়েছিল বিস্তর। কিন্তু এখন টি-টোয়েন্টি বিশ্বকাপ এক বছর পিছিয়ে যাওয়ায় সবকিছুই হয়ে পড়েছে অনিশ্চিত। আরও এক বছর পর জাতীয় দলে ফিরবেন কি না ভিলিয়ার্স, তা নিশ্চিত করে বলতে পারবে না কেউই।