এবার করোনা আতঙ্কে বন্ধ হলো জার্মান লিগ


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ১৫ মার্চ ২০২০ - ১১:৫৪:৪৬ পূর্বাহ্ন

বিশ্বব্যপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসের কারনে গত কয়েকদিনে একে একে ইউরোপীয়ান শীর্ষ ফুটবল লিগ বন্ধ হবার ঘোষনা এসেছে। এবার এই আতঙ্কে বন্ধ করে দেয়া হলো জার্মান ফুটবল লিগ। আজ থেকে বুন্দেসলিগার সব ম্যাচ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। করোনাভাইরাস বৈশ্বিক মহামারীতে রূপ নেয়ায় দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর এই প্রথমবারের মত বুন্দেসলিগা বন্ধ করা হলো।

এক বিবৃতিতে জার্মান লিগ জানিয়েছে বুন্দেসলিগাসহ দ্বিতীয় বিভাগের ম্যাচগুলোও এই সময়ের জন্য বন্ধ থাকবে। এর মাধ্যমে ইউরোপের শীর্ষ পাঁচটি লিগই বন্ধ হয়ে গেল। এর আগে শুক্রবার ফ্রান্স ও ইংল্যান্ড থেকেও একই ঘোষনা এসেছে। বৃহস্পতিবার দুই সপ্তাহের জন্য স্প্যানিশ লা লিগা স্থগিতের ঘোষনা এসেছিল। তার আগে ৩ এপ্রিল পর্যন্ত ইতালিয়ান সিরি-এ লিগ বন্ধ করে দেয়া হয়।

জার্মান লিগ জানিয়েছে মার্চের শেষে আন্তর্জাতিক বিরতির সময় ক্লাবগুলোর সাথে পুরো পরিস্থিতি নিয়ে আলোচনার পরেই পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে। বুন্দেসলিগার শেষ কয়েকটি ম্যাচ আয়োজনের ব্যপারে লিগ কর্তৃপক্ষ আশাবাদী। তবে আদৌ শেষ পর্যন্ত যদি মৌসুমে আর কোন ম্যাচ অনুষ্ঠিত না হয় তবে বেশ কয়েকটি ক্লাব আর্থিক ক্ষতিতে পড়বে বলে শঙ্কা প্রকাশ করা হয়েছে।

এদিকে ইউরো ২০২০ যদি শেষ পর্যন্ত স্থগিত হয়ে যায় তবে মৌসুম বাড়িয়ে জুন পর্যন্ত করা যেতে পারে বলে অনেকেই সুপারিশ করেছে। আগামী ১২ জুন থেকে ইউরো ২০২০ অনুষ্ঠিত হবার কথা রয়েছে। আগামী মঙ্গলবার উয়েফার জরুরী সভায় ইউরোর ভাগ্য নির্ধারিত হতে পারে।