এবার এডিস মশার আক্রমনের শিকার এক মানবাধিকার  কর্মী


» এম. শরীফ হোসেন | নরসিংদী প্রতিনিধি | | সর্বশেষ আপডেট: ০১ অগাস্ট ২০১৯ - ১০:২৮:৫১ অপরাহ্ন

সারাদেশে এডিস মশার আক্রমনে আহত নিহতের সংখ্যা সর্বকালের সব রেকর্ডকে ছাড়িয়েছে এবার। শিশু থেকে আবাল বৃদ্ধ, সরকারি আমলা, সমাজ সেবক,রাজনীতিবিদ, মানবাধিকার কর্মী কাউকেই ছাড় দিচ্ছেনা এ মহামারী মশা।
মাধবদীর পাশবর্তী সাতগ্রাম ইউনিয়নের দেয়াবৈ পশ্চিম পাড়া এলাকায় এবার এমনই এক খবর পাওয়া গেছে। এডিস মশার কামড়ে ডেঙ্গগু জ্বরে আক্রান্ত হয়েছে এক মানবাধিকার কর্মী।
আক্রান্ত ব্যাক্তির নাম মাশকুর রহমান, পিতার নাম হাজ্বী তমিজ উদ্দিন প্রধাণ। তিনি জাতীয় মানবাধিকার সংগঠন হিউম্যান রাইটস রিভিউ সোসাইটির মাধবদী থানা শাখার কার্যনির্বাহী সদস্য ও নিরাপদ সড়ক চাই নিসচার মাধবদী থানা শাখার কার্যকরী সদস্য।
খবর পেয়ে আক্রান্ত ব্যাক্তি মাশকুর রহমানের সাথে যোগাযোগ করে জানাগেছে, গত শুক্রবার ( ২৬ জুলাই) হঠাৎ করেই তিনি গায়ে প্রচন্ড জ্বর অনুভব করেন।সেই সাথে গায়ে ব্যথা, বমি ভাব অনু্ভূত হলে নারায়নগন্জের রুপগন্জস্থ ভুলতা জেনারেল হাসপাতালে গিয়ে পরিক্ষা করালে কর্তব্যরত ডাক্তার তাকে এডিস মশার আক্রমনে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছে বলে নিশ্চিত করে হাসপাতালে ভর্তি করান।
সেখানে ৬ দিন চিকিৎসা শেষে  আশংকা দুর হয়ে জ্বর নিয়ন্ত্রনে এলে তাকে গতকাল বুধবার (৩১জুলাই) হাসপাতাল কতৃপক্ষ রিলিজ প্রদান করেন। বর্তমানে সে নিজ বাড়িতে ঔষধ সেবনের পাশাপাশি বিশ্রামে আছেন।