এপ্রিলে ১৫ কোটি টাকার চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ০২ মে ২০২০ - ০৭:২৭:৫১ অপরাহ্ন

দেশের সীমান্ত এলাকাসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে গত এপ্রিল মাসে ১৪ কোটি ৯৪ লাখ ৫২ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

শুক্রবার (১ মে) বিজিবির জনসংযোগ কর্মকর্তা শরিফুল ইসলাম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, জব্দকরা মাদকের মধ্যে ৩ লাখ ১০ হাজর ৬২১ পিস ইয়াবা ট্যাবলেট, ২২ হাজার ৯৫১ বোতল ফেন্সিডিল, ১ হাজার ৪৩৯ বোতল বিদেশি মদ, ২৯০ লিটার বাংলা মদ, ২৯ ক্যান বিয়ার, ৫৬০ কেজি গাঁজা, ৪০০ গ্রাম হেরোইন, ১,০৫৪টি ইনজেকশন, ২ হাজার ১৭৯টি এ্যানেগ্রা বা সেনেগ্রা ট্যাবলেট এবং ৮৭ হাজার ৪৭০টি অন্যান্য ট্যাবলেট রয়েছে।

চোরাচালানের মধ্যে ২ হাজার ৪৪টি কসমেটিক্স সামগ্রী, ৩২টি শাড়ি, ১০০টি তৈরি পোশাক, ২৭৫ মিটার থান কাপড়, ৫৪৩ ঘনফুট কাঠ, ১১১ কেজি চা পাতা, ১০ হাজার ১২০ কেজি কয়লা, ৩টি প্রাইভেটকার, ১টি পিকআপ, ১০টি সিএনজি অটোরিকশা ও ৫৯টি মোটরসাইকেল রয়েছে।

উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে দুটি পিস্তল, তিনটি অন্যান্য প্রকারের অস্ত্র, দুটি ম্যাগাজিন, তিনটি আইইডি ও সাত রাউন্ড গুলি জব্দ করা হয়েছে।

সীমান্তে বিজিবির অভিযানে ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ১৮৫ জন চোরাচালানীকে এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ১ জন বাংলাদেশিকে ও ১ জন ভারতীয় নাগরিককে আটকের পর  আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।