মুহাম্মদ গাজী তারেক রহমান মুহাম্মদ গাজী তারেক রহমান
উত্তরা নিউজ, স্টাফ রিপোর্টার


এডিস মশা নির্মূলে রাজধানীতে আসক এর পাঁচ দিনের কর্মসূচি






স্টাফ রিপোর্টার: ডেঙ্গু, চিকুনগুনিয়া প্রতিরোধে এডিস মশার বংশ বিস্তার ও লার্ভা ধ্বংসে রাজধানীর উত্তরায় পাঁচ দিনব্যাপী যৌথ কর্মসূচি গ্রহণ করেছে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা আইন সহায়তা কেন্দ্র (আসক)। কর্মসূচির প্রথম দিনে উত্তরা ১১ ও ১৪ নং সেক্টরের বিভিন্ন সড়কে ফগার মেশিন প্রয়োগ ও ড্রেনে ঔষধ ছিটানোর মধ্য দিয়ে কর্মসূচিটির উদ্বোধন করেন আইন সহায়তা কেন্দ্রের (আসক) চেয়ারম্যান এনামুল হক।

এ সময় উত্তরা নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, বর্তমানে ডেঙ্গু জ্বর একটি আতঙ্কের নাম। কিন্তু, আমরা বলছি এটি আতঙ্ক নয়, কেননা আমরা সকলে নিজ আঙিনা ও বাড়ির চারপাশ স্ব স্ব চেষ্টায় পরিস্কারের উদ্যোগ নিলেই এটি থেকে মুক্তি পাওয়া সম্ভব। আর তাই দেশ, জাতির এই দুঃসময়ে আমরা সরকারকে সহযোগিতা করার লক্ষে পাঁচ দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করেছি। আশা করি এই কর্মসূচি জনসচেতনতা সৃষ্টি করবে।

এসময় সংস্থাটির ঢাকা মহানগরের সাধারণ সম্পাদক সিয়াম উদ্দীন উত্তরা নিউজকে জানায়, আমরা যে ধরনের ঔষধ প্রয়োগ করছি এগুলো সাধারণ ঔষধগুলোর চেয়ে ভিন্ন গুণাবলী সমৃদ্ধ। যা শুধুমাত্র এডিস মশার লার্ভা ধ্বংস নয় বরং পাশাপাশি মানুষের জন্য জন্য ক্ষতিকারক অন্যান্য কীটগুলোকে ধ্বংস করে দেয়। এ সময় আইন সহায়তা কেন্দ্র (আসক) এর নির্বাহী পরিচালক এম এম এ হক (মিলন), ঢাকা মহানগর উত্তরের ভাইস প্রেসিডেন্ট হাসানুজ্জামান আকন্দ স্বপনসহ সংস্থার সকল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়াও অন্যান্যদের মাঝে আরও উপস্থিত ছিলেন ডিএনসিসি ৫১ নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ শরীফুর রহমান, সংরক্ষিত আসনের কাউন্সিলর জাকিয়া সুলতানা, উত্তরা ১১নং সেক্টর কল্যাণ সমিতির সভাপতি ডা. মঈন উদদীন আহমেদসহ আরও অনেকে।