এডিস মশার লার্ভা নির্মূলে ডিএনসিসির ভ্রাম্যমাণ আদালত


» উত্তরা নিউজ | অনলাইন রিপোর্ট | সর্বশেষ আপডেট: ০৯ অগাস্ট ২০১৯ - ০৮:২৩:১৯ পূর্বাহ্ন

এডিস মশার লার্ভা নির্মূলে আজ ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ৩টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

উত্তরায় ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিদ আনোয়ারের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। জসিমুদ্দিন রোডে পপুলার হাসপাতালের বেইজমেন্টে এডিস মশার লার্ভা পাওয়া যাওয়ায়  প্রতিষ্ঠানটিকে ২ লক্ষ টাকা এবং উইমেন মেডিকেল কলেজের ভিতরের ড্রেনে এডিস মশার লার্ভা পাওয়া যাওয়ায় ২ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। একই অপরাধে গরিব নেওয়াজ এভিনিউর লুবনা হাসপাতালকে ৩০ হাজার টাকা এবং উত্তরা ৪নং সেক্টরে জাপান কাগুচি হাসপাতালকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এডিস মশার লার্ভা ও এডিস মশার বংশবিস্তারের উপযোগী পরিবেশ পাওয়া যাওয়ায় মহাখালী অঞ্চলের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হেমায়েত হোসেন বারিধারার ১১টি বাড়ির মালিককে মোট ১ লক্ষ টাকা জরিমানা করেন। এছাড়া রাস্তা দখল করে কোরবানি পশু রাখার অপরাধে বারিধারা ৮নং সড়কে ওয়াহিদ খান নামে এক ব্যক্তিকে  ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া কোরবানি পশু রাখার জন্য তৈরি করা ছাউনিটি উচ্ছেদ করা হয়।

কারওয়ান বাজার অঞ্চলের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মীর নাহিদ আহসান সাতবাড়ি কনস্ট্রাকশন সাইটের ভিতরে এডিস মশার লার্ভা খুজে পান। তিনি প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা করেন।