‘এজাহিকাফ অ্যাওয়ার্ড’ পেলেন মোহাম্মদ তারেকউজ্জামান খান


» শিপার মাহমুদ (জুম্মান) | স্টাফ রিপোর্টার, উত্তরা নিউজ | সর্বশেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০১৯ - ১২:৫২:৩৪ পূর্বাহ্ন

এশিয়ান জার্নালিষ্ট হিউম্যান রাইটস এন্ড কালচালার ফাউন্ডেশন (এজাহিকাফ) ও সার্চ নিউজ কর্তৃক সাংবাদিকতা ও সমাজসেবায় বিশেষ অবদানের জন্য “এজাহিকাফ-সার্চ নিউজ গোল্ড অ্যাওয়ার্ড-২০১৯” সম্মাননায় ভূষিত হয়েছেন উত্তরা নিউজ-এর সম্পাদক ও প্রকাশক মোহাম্মদ তারেকউজ্জামান খান ।

তাঁর হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী এমপি, রেলপথ মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী মোঃ মুজিবুল হক এমপি, জয়যাত্রা টেলিভিশন ও জয়যাত্রা ফাউন্ডেশনের চেয়ারম্যান সিস্টার হেলেনা জাহাঙ্গীর সিআইপি, সার্ক চলচিত্র সাংবাদিক ফোরামের সভাপতি রেদুয়ান খন্দকার।

এসময় উপস্থিত ছিলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণীবিদ্যা বিভাগের অধ্যাপক ও সাবেক চেয়ারপার্সন প্রফেসর ড. সাদিয়া আহমদ, ২৫০ শয্যা বিশিষ্ট টিবি হাসপাতালের প্রকল্প পরিচালক ও উপ পরিচালক ডা: আবু রায়হান, সার্চ নিউজের প্রধান সম্পাদক ও প্রকাশক মোঃ আবু বকর সিদ্দিক রাব্বী চৌধুরী, এশিয়ান জার্নালিষ্ট হিউম্যান রাইটস এন্ড কালচালার ফাউন্ডেশন (এজাহিকাফ) মহাসচিব সালাম মাহমুদ প্রমুখ।

উল্লেখ্য যে, উত্তরার জনপ্রিয় সাপ্তাহিক ও অনলাইন পত্রিকা উত্তরা নিউজ ২০১৩ সালে মোহাম্মদ তারেকউজ্জামান খানের হাত ধরে যাত্রা শুরু করে। পর্যায়ক্রমে যা ২০১৫ সালে সাপ্তাহিক ও ২০২০ সাল থেকে দৈনিক পত্রিকায় রূপলাভ করতে যাচ্ছে।

মোহাম্মদ তারেকউজ্জামান খান ১৯৯৮ সালে বিদ্যানগরী ময়মনসিংহের শ্রেষ্ঠ বিদ্যাপীঠ আনন্দমোহন কলেজ থেকে রাষ্ট্রবিজ্ঞানে মাস্টার্স ও ২০১২ সালে পিপলস্ ইউনিভার্সিটি অব বাংলাদেশ থেকে এমবিএ সম্পন্ন করেন। দীর্ঘদিন সামাজিক সেবামূলক সংস্থায় উচ্চপদস্থ কর্মকর্তা হিসেবে নিয়োজিত ছিলেন তিনি। ২০১৪-১৫ সালে তিনি প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশ (পিআইবি) থেকে পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা ইন জার্নালিজম সম্পন্ন করে সাংবাদিকতায় মনোনিবেশ করেন। তাঁরই সম্পাদনায় প্রতি সপ্তাহের সোমবার প্রকাশিত হয়ে আসছে পাঠকপ্রিয় সাপ্তাহিক উত্তরা নিউজ। যা ২০২০ সালে দৈনিক পত্রিকায় রূপ নিতে যাচ্ছে ইনশাআল্লাহ।

উত্তরা নিউজ এর সম্পাদক ও প্রকাশক-কে সাংবাদিকতা ও সমাজসেবায় বিশেষ অবদানের জন্য “এজাহিকাফ-সার্চ নিউজ গোল্ড অ্যাওয়ার্ড-২০১৯” সম্মাননায় ভূষিত করায় এশিয়ান জার্নালিষ্ট হিউম্যান রাইটস এন্ড কালচালার ফাউন্ডেশন (এজাহিকাফ) ও সার্চ নিউজকে ধন্যবাদ জানিয়েছে উত্তরা নিউজ পরিবার।