একদলীয় শাসন ব্যবস্থা দেশের জনগণের জন্য আতঙ্ক: ফখরুল

উত্তরা নিউজ টোয়েন্টিফর । ডেস্ক রিপোর্ট: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, একদলীয় শাসন ব্যবস্থা নিঃসন্দেহ এ দেশের জনগণের জন্য একটা আতঙ্কের সংবাদ। মানুষ কখনো এক দলীয় শাসন মেনে নেবে না। এ দেশের মানুষ সব সময় প্রতিবাদ করেছে, বিজয় ছিনিয়ে এনেছে।

বৃহস্পতিবার (২৮ মার্চ) বিকেলে জাতীয় প্রেসক্লাবে ‘মহান স্বাধীনতা ও জাতীয় দিবস’ উপলক্ষে কৃষক শ্রমিক জনতা লীগ আয়োজিত এক আলোচনা সভায় তিনি একথা বলেন।

মির্জা ফখরুল বলেন, রাষ্ট্র ক্ষমতা দখল করে যিনি বসে আছেন, তিনি ভালোভাবেই উপলব্ধি করতে পেরেছেন যে আর কোনো নির্বাচনে জয়লাভ করতে পারবেন না। সেজন্য আবার ওই একদলীয় শাসন ব্যবস্থা ‘বাকশাল’ নিয়ে কায়েম করার কথা ভাবছেন।

তিনি বলেন, আমাদের দুর্ভাগ্য খালেদা জিয়া সবচেয়ে বেশি গণতন্ত্রের জন্য সংগ্রাম করেছেন, কিন্তু তিনি আজ কারাগারে। শুধু তাই নয় তিনি অসুস্থ। তার চিকিৎসার ব্যবস্থাও করা হচ্ছে না। আসুন আমরা সবার আগে তার মুক্তির জন্য সংগ্রাম করি।

কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী এ আলোচনা সভার সভাপতিত্ব করেন।

এ সভায় উপস্থিত ছিলেন গণফোরামের সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন, জেএসডির সভাপতি আ স ম আব্দুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মোহসিন মন্টু প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *