উত্তরা নিউজ উত্তরা নিউজ
অনলাইন রিপোর্ট


উত্তরা রেসিডেনসিয়ালে একাদশ শ্রেণীর নবীন বরণ সম্পন্ন






উৎসাহ উদ্দীপনা আর নানা আয়োজনের মধ্য দিয়ে উত্তরা রেসিডেনসিয়াল কলেজের (২০১৯-২০)  শিক্ষাবর্ষের একাদশ শ্রেণীর শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠান হয়েছে।
রোববার  (৭ জুলাই ) সকাল থেকেই নবীন শিক্ষার্থীরা  পরিপাটি হয়ে কলেজ ক্যাম্পাসে আসতে শুরু করে। পাশাপাশি আসে প্রাক্তন শিক্ষার্থীরাও। নবীন-প্রবীন শিক্ষার্থীদের মিলনে কলেজে এক অন্যরকম অনুভূতির সৃষ্টি হয়।অনুষ্ঠানের  প্রথমে পবিত্র কোরান থেকে তেলোয়াত জাতীয় সংগীত পরিবেশিত হয়,,এরপর  অতিথিদের বরণ করে নেন শিক্ষক -শিক্ষিকারা, নবীন শিক্ষার্থীদেকে ফুল দিয়ে বরণ করে নেন প্রবীন শিক্ষার্থীরা। পরে অতিথিগন একে একে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য প্রদান করেন।
বক্তারা বলেন, শুধু ভাল ছাত্র-ছাত্রী হলেই চলবে না, সকলকে দেশপ্রেমিক হতে হবে। সন্ত্রাসের মাধ্যমে আজকে আমাদের মেধাবী সন্তানদের নষ্ট করে দেওয়া হচ্ছে। আজ থেকে আমরা আরও একটি শপথ করি-কোনো রকম নেশার সাথে আমরা নিজে জড়াবো না।
তারা আরও বলেন, সকলকে দুর্নীতিমুক্ত, অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সোনার বাংলাদেশ গড়তে হবে। এ জাতিকে দুর্নীতিমুক্ত করতে হলে নতুন প্রজন্মকে কাজে লাগাতে হবে।উপস্থিত  কৃতী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরা কলেজের মুখ উজ্জ্বল করেছ, সেজন্য তোমাদের অভিনন্দন জানাই। তোমরা শুধু মেধাবী হলেই চলবে না, নিজেকে সৎ ও যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলবে।
আলোচনা শেষে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানে কলেজের প্রত্যয় সংগঠনের আয়োজনে কবিতা আবৃত্তি, গান ও নৃত্য ছিলো মনোমুগ্ধকর।
নবীন বরণ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কলেজের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান মনজুরুল ইসলাম শাহিন ও গণিত বিভাগের মিলন মাহামুদ।
উত্তরা রেসিডেনসিয়াল  কলেজের অধ্যক্ষ  সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন উত্তরা থানার অত্যন্ত গুণী ব্যক্তি ও শিক্ষানুরাগী মাধ্যমিক শিক্ষা অফিসার জনাব সাবিকুন্নাহার।
উত্তরা নিউজ/গাজী