উত্তরা থেকে ৪০৫০ পিস ইয়াবাসহ গ্রেফতার ৬

পায়ুপথে ইয়াবা চালান!

» মুহাম্মদ গাজী তারেক রহমান | উত্তরা নিউজ, স্টাফ রিপোর্টার | সর্বশেষ আপডেট: ১২ জুন ২০১৯ - ০৪:২০:২৪ অপরাহ্ন

১১ জুন ২০১৯ ইং তারিখ র‌্যাব-১ এর অভিযানে রাজধানীর আব্দুল্লাহপুর হতে অভিনব কায়দায় মাদক পরিবহনকালে ৪,০৫০ পিস ইয়াবা ট্যাবলেটসহ ০৬ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার।


মাদকমুক্ত দেশ গড়ার লক্ষ্যে চলমান মাদক বিরোধী অভিযানের ধারাবাহিকতায় র‌্যাব-১, উত্তরা, ঢাকা এর একটি আভিযানিক দল গোয়েন্দা সূত্রে জানতে পারে যে, বেশ কিছুদিন ধরে একটি মাদক ব্যবসায়ী চক্র দেশের বিভিন্ন স্থান হতে মাদক দ্রব্য কৌশলে রাজধানীতে নিয়ে আসছে। র‌্যাব-১ ইতিমধ্যে বেশ কয়েকটি মাদকের বড় চালান আটক করতে সক্ষম হয়েছে। চক্রটি আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দেওয়ার জন্য নিত্য নতুন কৌশল অবলম্বন করছে। কখনো যাত্রীবাহী বাসে করে, কখনো পঁচনশীল মৌসুমী শাক-সবজি বহনকারী ট্রাকে করে, কখনো ধান, ভূট্টা বহনকারী গাড়িতে করে, কখনো ব্যক্তিগত গাড়িতে করে মাদকদ্রব্য রাজধানীতে নিয়ে আসছে। গেপান সুত্রে জানা যায়, টেকনাফ হতে মাদকদ্রব্য ইয়াবার একটি বড় চালান গাজীপুরের উদ্দেশ্যে আসছে। র‌্যাব-১ মাদক ব্যবসায়ী চক্রটিকে গ্রেফতারের লক্ষ্যে গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে।

এরই ধারাবাহিকতায় ১১ জুন ২০১৯ ইং তারিখ আনুমানিক ১৭৩০ ঘটিকায় র‌্যাব-১, উত্তরা, ঢাকা এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কক্সাজার হতে গাজীপুরগামী মিয়ামী পরিবহন বাসে কতিপয় মাদক ব্যবসায়ী ইয়াবা ট্যাবলেট নিয়ে গাজীপুর আসতেছে। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে আভিযানিক দলটি রাজধানীর উত্তরা পশ্চিম থানাধীন আব্দুল্লাহপুর ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের উত্তরা মডেল টাউনের চুংহুয়া এ্যালমুনিয়াম ইন্ড্রাসট্রি লিঃ এর সামনে মিয়ামী পরিবহনের বাসে অভিযান পরিচালনা করে সংঘবদ্ধ মাদক ব্যবসায়ী চক্রের সদস্য ১) মোঃ জুবায়ের আহম্মেদ (২৮), পিতা- মোঃ আব্দুস সালাম, সাং- কাথরা, থানা- জয়দেবপুর, জিএমপি, গাজীপুর, ২) মোঃ সাইদুল ইসলাম (২৩), পিতা- মোঃ আব্দুল হামিদ, সাং- দক্ষিন সালনা, থানা-জয়দেবপুর, জিএমপি, গাজীপুর, ৩) মোঃ মিঠু (২৮), পিতা- মোঃ রফিক, সাং- দক্ষিন সালনা, থানা-জয়দেবপুর, জিএমপি, গাজীপুর, ৪) মোঃ আনোয়ার (৩২), পিতা- নূর মোহাম্মদ, সাং- দক্ষিন সালনা, থানা- জয়দেবপুর, জিএমপি, গাজীপুর, ৫) মোঃ আসাদ হোসেন (৩৫), পিতা- মোঃ আবুল হাসেম, সাং- আন্দারিয়া নয়া পাড়া, থানা- সদর, জেলা- শেরপুর, বর্তমান ঠিকানা- সালনা বাজারের নাজিমুদ্দিনের বাড়ীর ভাড়াটিয়া, থানা- জয়দেবপুর, জিএমপি, গাজীপুর, ৬) মোঃ খায়রুল ইসলাম (২৮), পিতা- নূর মোহাম্মদ, সাং- দক্ষিন সালনা, থানা-জয়দেবপুর, জিএমপি, গাজীপুর’দেরকে গ্রেফতার করে। এ সময় ধৃত আসামীদের পেটের মধ্য হতে ৪০৫০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয় ও ০৭ টি মোবাইল ফোন জব্দ করা হয়।

গ্রেফতারকৃত আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা একটি সংঘবদ্ধ মাদক ব্যবসায়ী চক্রের সদস্য। তারা উক্ত মাদকের চালানটি অভিনব কায়দায় পায়ু পথে এবং মুখের মধ্য দিয়ে পেটের মধ্যে প্রবেশ করিয়ে টেকনাফ হতে নিয়ে আসে। তারা ৫০টি করে ইয়াবার একটি ছোট প্যাকেট তৈরী করে নারিকেল তৈল দিয়ে ইয়াবার প্যাকেট পিচ্ছিল করে বিশেষ কৌশলে পায়ু পথে পেটের ভিতরে প্রবেশ করায় আবার কেউ ইয়াবার প্যাকেট কলার মধ্যে ডুকিয়ে মুখে দিয়ে পেটের ভিতরে প্রবেশ করায়। তারা টেকনাফের মাদক ব্যবসায়ী জয়নাল এর নিকট হতে মাদকের চালনটি নিয়ে গাজীপুরের সালনার ধৃত মাদক ব্যবসায়ী জুবায়ের নিকট হস্তান্তর করার কথা ছিল। তারা দীর্ঘদিন যাবত মাদক ব্যবসার সাথে জড়িত। উক্ত সংঘবদ্ধ চক্রটি ইতিপূর্বে একাধিকবার টেকনাফ হতে মাদকের চালান সংগ্রহ করে গাজীপুর এবং রাজধানীর বিভিন্ন এলাকায় সরবরাহ করত।