শিপার মাহমুদ (জুম্মান) শিপার মাহমুদ (জুম্মান)
স্টাফ রিপোর্টার, উত্তরা নিউজ


উত্তরা ইঞ্জিনিয়ারিং কলেজের নবীন বরণ অনুষ্ঠান সম্পন্ন






উত্তরা আব্দুল্লাহপুরে অবস্থিত মমতাজ উদ্দিন বিজনেস ম্যানেজমেন্ট কলেজ, ঢাকা ইন্সটিটিউট অব টেকনোলজি ও উত্তরা ইঞ্জিনিয়ারিং কলেজ এর যৌথ উদ্যোগে নবীন বরণ-২০১৯ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৭ সেপ্টেম্বর) সকাল ১০ ঘটিকায় কলেজ অডিটোরিয়ামে উত্তরা ইঞ্জিনিয়ারিং কলেজের ব্যবস্থাপক মোঃ রাজিব মিয়ার সঞ্চালনায় ও মমতাজ উদ্দিন বিজনেস ম্যানেজমেন্ট কলেজের অধ্যক্ষ নাসির উদ্দীন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দেশ বরেণ্য চলচিত্র অভিনেতা ও ঢাকা ১৭ আসনের সংসদ সদস্য আকবর হোসেন পাঠান (ফারুক)।


প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী বর্তমান দেশের শিক্ষা ব্যবস্থাকে সবচেয়ে বেশি প্রাধান্য দিয়ে যাচ্ছেন, তিনি শিক্ষাকে খুব ভালোবাসেন। উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে করে বলেন- “আপনারা এখানে যারা আছেন ১৮-৩০ বছরের মধ্যে তারাই হচ্ছেন একটি জাতির সবচেয়ে বড় শক্তি, এই শক্তিকে কেউ হার মানাতে পারেনা ”। শিক্ষা অর্জন করলে পৃথিবীর যে কোন দেশে গিয়ে দাঁড়াতে পারবেন এবং বলতে পারবেন আমি এমন একটি দেশের মানুষ, যে দেশটি স্বাধীন হয়েছিল বঙ্গবন্ধুর ডাকে। ৩০ লক্ষ দেশপ্রেমিক মানুষ তাদের বুকের রক্ত দিয়েছে এবং যুদ্ধ করে দেশটিকে স্বাধীন করেছে, আমি সেই দেশের মানুষ। শিক্ষা অর্জন করে এভাবে আমাদের দেশকে বিশ্বের মানচিত্রে আপনারাই তুলে ধরবেন। সবশেষে তিনি “দেশ গড়ার লক্ষে ইঞ্জিনিয়ার হতে হবে” এই বলে সকল শিক্ষার্থীদেরকে উৎসাহিত করেন।


অনুষ্ঠানটিতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ক্যামব্রীজ মেরিটাইম কলেজের অধ্যক্ষ ক্যাপ্টেন মিজানুর রহমান (অবঃ), মার্কেন্টাইল ব্যাংক উত্তরা মডেল টাউন শাখার প্রধান সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ফরিদ আহমেদ। এছাড়া আরও বক্তব্য রাখেন উক্ত কলেজের শিক্ষক ও ছাত্র-ছাত্রীবৃন্দ।


পরে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়, যা আগত অতিথি ও নবীন শিক্ষার্থীদের আনন্দে মাতিয়ে তুলে। ভবিষ্যতেও এরকম আয়োজন হবে বলে জানিয়েছেন কলেজের ব্যবস্থাপনার দায়িত্বে থাকা কর্তৃপক্ষ।