উত্তরায় ‘লেগুনা ইজ এ ফ্যাক্টর’: মেয়র আতিকুল ইসলাম


» মুহাম্মদ গাজী তারেক রহমান | উত্তরা নিউজ, স্টাফ রিপোর্টার | সর্বশেষ আপডেট: ২৩ জুন ২০১৯ - ১২:০১:৪২ অপরাহ্ন

স্টাফ রিপোর্টার: ১৯ জুন, ২০১৯ উত্তরা ৪নং সেক্টরের বাংলাদেশ ক্লাব লিমিটেড-এ ডিএনসিসি কর্তৃক আয়োজন করা হয় ‘উত্তরায় চলমান চক্রাকার এসি বাস মান উন্নয়ন’ শীর্ষক এক মতবিনিময় সভা। ডিএনসিসির মেয়র আতিকুল ইসলাম আতিকের সভাপতিত্বে অত্র মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে ঢাকা-১৮ আসনের মাননীয় সংসদ সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুন, এমপি ও বিশেষ অতিথি ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া বিপিএম (বার), পিপিএম উপস্থিত ছিলেন। পবিত্র কুরআন তিলাওয়াতের মধ্য দিয়ে শুরুতেই উত্তরার বিভিন্ন সেক্টর কল্যাণ সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক, রাজনীতিবীদ, সাংবাদিক, উত্তরার সচেতন নেতৃস্থানীয় নেতৃবৃন্দের পরামর্শ, মত, সমস্যা, অভিযোগ ইত্যাদি আমালে নিয়ে সভাপতির বক্তব্য পর্বে মেয়র আতিকুল ইসলাম গুরুত্বপূর্ণ বক্তব্য প্রদান করেন।

এসময় তিনি উত্তরায় যানজটের অন্যতম কারণ লেগুনাকে ইজ এ ফ্যাক্টর হিসেবে অভিহিত করেন। “উত্তরা ১২ নং সেক্টর থেকে শুরু করে বিভিন্ন সেক্টরের প্রধান প্রধান সড়কগুলোতে দীর্ঘদিন ধরে লেগুনাযোগে যাত্রী পরিবহন সেবা চালু রয়েছে। কিন্তু যাত্রী পরিবহনে ব্যবহৃত লেগুনাগুলো অদক্ষ চালকদের কারণে রাস্তায় বের হলেই আমাদের গাড়িগুলোতে এসে তারা লাগিয়ে দিয়ে দূর্ঘটনার সৃষ্টি করছে, যা আমাদের জন্য মারাত্মক ক্ষতির কারণ।” গত ১৯ জুন, ২০১৯ উত্তরা ৪নং সেক্টরস্থিত বাংলাদেশ ক্লাব লিমিটেড-এ ডিএনসিসি কর্তৃক আয়োজিত এক মতবিনিময় সভায় মেয়র আতিকুল ইসলামের উদ্দেশ্যে কথাগুলো বলেন উত্তরা ১২ নং সেক্টর সোসাইটির সভাপতি একেএম নাসির উল্ল্যাহ্।

পরে মতবিনিময় সভাটির সভাপতির বক্তব্যে মেয়র আতিকুল ইসলাম বলেন, উত্তরায় লেগুনা ইজ এ ফ্যাক্টর। সড়কে নাগরিকদের চলাচলের সুবিধার কথা চিন্তা করে আমরা গুরুত্বপূর্ণ কয়েকটি স্থান লেগুনার জন্য স্ট্যান্ড করেছিলাম। কিন্তু পরবর্তীতে সেটিও অসুবিধার কারণ হয়ে দাঁড়ায়। ফলে উত্তরার এভিনিউ সড়কগুলো থেকে পর্যায়ক্রমে লেগুনা চলাচল বন্ধ করা হবে।