মুহাম্মদ গাজী তারেক রহমান মুহাম্মদ গাজী তারেক রহমান
উত্তরা নিউজ, স্টাফ রিপোর্টার


উত্তরায় রাজউকের উচ্ছেদ অভিযান; ১১ লক্ষ টাকা জরিমানা






স্টাফ রিপোর্টার: নকশা বর্হিভূত ভবন নির্মাণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদে রাজধানীর অন্যতম গুরুত্বপূর্ণ আবাসিক এলাকা উত্তরায় ভ্রামমান্য আদালত পরিচালনা করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। আজ বুধবার (২৮ আগস্ট) রাজউক জোন-২ এর পরিচালক নূরুল ইসলাম, নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তার, অঞ্চল-২ এর অথরাইজড অফিসার প্রকৌশলী শেগুফতা শারমীন আশরাফ যৌথভাবে এ অভিযান পরিচালনা করেন।

জানা যায়, উক্ত অভিযানে উত্তরা ১১নং সেক্টরের গরীব-ই-নেওয়াজ এভিনিউ সড়কে আবসিক ভবনে বাণিজ্যিক ব্যবহারের জন্য দুইটি ভবন মালিককে মোট ১১ লক্ষ টাকা জরিমানা করা হয়, বৈদ্যুতিক সংযোগ বিচ্ছিন্ন করাসহ ভবনগুলোর কার পার্কিংয়ের জায়গায় অবৈধভাবে নির্মিত দোকান ও কক্ষ ভেঙে কার-পার্কিংয়ের জায়গা উদ্ধার করা হয়। এছাড়া নয়টি ভবনের নকশা বহির্ভূত অংশ, বেইজমেন্টে নির্মিত দোকানসমূহ, ভবনের সামনের অবৈধ র্যা¤প (গাড়ি ওঠা-নামার জন্য ঢালু সিড়ি) উচ্ছেদ করা হয়।

প্রসঙ্গত, উত্তরায় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) এর একাধিক সম্পত্তি (জমি) দখল করে চলছে ভোগ-দখলের মহোৎসব। এমন পরিস্থিতিতে রাজউক কর্তৃপক্ষের এই অভিযানকে ইতিবাচক হিসেবে দেখছে অনেকেই। ভবিষ্যতেও রাজউকের এমন উচ্ছেদ অভিযান চালু থাকবে বলে আশা করেন সচেতন উত্তরবাসী।